কুমিল্লায় গৃহবধূ হত্যা মামলায় ৩ আসামির মৃত্যুদণ্ড

কুমিল্লায় গৃহবধূ হত্যা মামলায় ৩ আসামির মৃত্যুদণ্ড। - ছবি : সংগৃহীত
CPLUSTV
CTG NEWS
CPLUSTV
শেয়ার করুন

সিপ্লাস ডেস্ক: কুমিল্লার মেঘনা উপজেলার গৃহবধূ জামিলা বেগম হত্যা মামলায় ৩ আসামিকে মৃত্যুদণ্ড দিয়েছে আদালত। এ মামলায় অপর এক আসামিকে বেকসুর খালাস দেয়া হয়েছে। কুমিল্লা জেলা ও দায়রা জজ মো. হেলাল উদ্দিন আজ মঙ্গলবার সকালে এ আদেশ দেন।

মৃত্যুদণ্ডপ্রাপ্ত আসামিরা হলেন মেঘনা উপজেলার শিকিরগাঁও এলাকার সুমন ও রাকিব এবং মানিকারচর এলাকার তাছির। তাদের মধ্যে তাছির পলাতক রয়েছে।

আদালত সূত্রে জানা যায়, ২০১৬ সালে ২০ জুন সন্ধ্যায় মেঘনা উপজেলার মানিকারচর এলাকার গৃহিনী জামিলা বেগম নিখোঁজ হন। এর ৪ দিন পর বাড়ি সংলগ্ন একটি ফসলি জমি থেকে জামিলার অর্ধগলিত লাশ উদ্ধার করে পুলিশ। এ ঘটনায় ২৫ জুন জামিলার স্বামী ভ্যানচালক আবদুল হাকিম মেঘনা থানায় অজ্ঞাতনামা আসামিদের বিরুদ্ধে মামলা করেন। পরে তদন্তপূর্বক ঘটনার সাথে জড়িত সন্দেহে ৪ আসামিকে গ্রেফতার করে জেলহাজতে পাঠানো হয়। তাদের মধ্যে ৩ আসামি আদালতে ১৬৪ ধারায় স্বীকারোক্তিমূলক জবানবান্দি দেয়। এ মামলায় দীর্ঘ তদন্ত শেষে একই বছরের ৮ ডিসেম্বর পুলিশ চারজনের বিরুদ্ধে আদালতে অভিযোগপত্র দাখিল করেন।

মামলায় ১১ জন সাক্ষীর সাক্ষ্যগ্রহণ শেষে মঙ্গলবার সকালে জনাকীর্ণ আদালতে তিনজনকে মৃত্যুদণ্ড এবং টিটু নামে একজনকে বেকসুর খালাস প্রদান করেন বিচারক। রায় ঘোষনাকালে দণ্ডপ্রাপ্ত রাকিব ও সুমন এবং খালাসপ্রাপ্ত টিটু এজলাসে উপস্থিত ছিলেন। এ সময় দণ্ডপ্রাপ্ত দুই আসামি কান্নায় ভেঙ্গে পড়েন।

রাষ্ট্রপক্ষের আইনজীবী অ্যাডভোকেট জহিরুল ইসলাম সেলিম বলেন, জামিলা বেগমের কানের দুল ও টাকা ছিনতাইয়ের জন্য তাকে হত্যা করা হয়। রায়ে ন্যায় বিচার প্রতিষ্ঠিত হয়েছে।