কুতুবদিয়ায় এডভোকেট ফরিদ ও ছোটন সংবর্ধিত

CPLUSTV
CTG NEWS
CPLUSTV
শেয়ার করুন

কক্সবাজারের কুতুবদিয়ায় এড. ফরিদুল ইসলাম চৌধুরী উপজেলা পরিষদের চেয়ারম্যান ও আ.ন.ম শহীদ উদ্দিন ছোটন বড়ঘোপ ইউনিয়নের চেয়ারম্যান নির্বাচিত হওয়ায় নাগরিক সম্বর্ধনা দেয়া হয়েছে।

শুক্রবার (৬ সেপ্টেম্বর) সন্ধ্যায় নাগরিক সম্বর্ধনা বাস্তবায়ন কমিটির ব্যানারে এই সম্বর্ধনা দেওয়া হয়।

এতে সভাপতিত্ব করেন নাগরিক সম্বর্ধনা বাস্তবায়ন কমিটির আহবায়ক এম. ইসমাঈল কুতুবী।

সংবর্ধিত অতিথি উপজেলা চেয়ারম্যান এড. ফরিদুল ইসলাম চৌধুরী বলেন, কুতুবদিয়ার প্রতি প্রধানমন্ত্রী শেখ হাসিনার সুনজর রয়েছে। প্রধানমন্ত্রী জানিয়েছেন এখানে ভারী কোন শিল্প কারখানা করা হবে না। তবে পর্যটন শিল্প বিকাশে গড়ে তোলা হবে পরিবেশ বান্ধব ইকোট্যুরিজম। ইকোট্যুরিজম ঘিরে দ্বীপের চারপাশে নির্মাণ করা হবে সার্কুলার সড়ক। এতে বদলে যাবে কুতুবদিয়ার চেহারা।

তিনি আরও বলেন, ২০২০ সালে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের শতবর্ষ জন্মবার্ষিকীতেই কুতুবদিয়াকে সাবমেরিন ক্যাবল এর মাধ্যমে বিদ্যুতায়নের আওতায় আনা হবে। ইতোমধ্যে বিদ্যুতায়নের প্রকল্প টেন্ডারের প্রক্রিয়াধীন রয়েছে। এছাড়া নির্মিত হবে টেকসই ও স্থায়ী বেড়িবাঁধ।

আরেক সংবর্ধিত অতিথি বড়ঘোপ ইউনিয়নের চেয়ারম্যান আ.ন.ম শহীদ উদ্দিন ছোটন বলেন, বড়ঘোপের মানুষের ভালবাসার ঋণ কখনও শোধ হওয়ার নয়। মানুষের ভালবাসা নিয়ে ইউনিয়নের সব সমস্যা চিহ্নিত করে পরিকল্পিতভাবে উন্নয়ন করা হবে। চেষ্টা করবো সব সময় ন্যায়ের পক্ষে থেকে আজীবন মানুষের সেবা করার। তিনি আরও বলেন, আমি চেয়ারম্যান হিসেবে নই, থাকতে চাই আপনাদের ছেলে, ভাই ও বন্ধু হিসেবে। আমার মেয়াদ রয়েছে ১৮ মাস। আঠার মাসের মধ্যে ইউনিয়নের রাস্তা-ঘাট, ড্রেইন ও জলাবদ্ধতা রোধে কাজ করবো। স্থায়ী বেড়িবাঁধ নিমার্ণের জন্য প্রয়োজনে সবাইকে নিয়ে প্রধানমন্ত্রীর দপ্তরে যাবো। ১৮ মাস পর আমি কি করিছি, তার জবাবদিহিতা আপনারা নিবেন।

অনুষ্ঠানে শুভেচ্ছা বক্তব্য রাখেন কুতুবদিয়া সরকারি কলেজের প্রতিষ্ঠাতা অধ্যক্ষ এম.এন মান্নান, কক্সবাজার জেলা জাতীয় পার্টির সাধারণ সম্পাদক মফিজুর রহমান মফিজ, কক্সবাজার শহর জাতীয় পার্টির সাধারণ সম্পাদক নাজিম উদ্দিন, সাবেক কুতুবদিয়া উপজেলা জাতীয় পার্টির সভাপতি জাফর আলম, সাংবাদিক এম, দিদারুল করিম দিদার, কুতুবদিয়া উপজেলা জাতীয় পার্টির সাধারণ সম্পাদক আলহাজ¦ আবদুল মোনাফ, সম্বর্ধনা বাস্তবায়ন কমিটির সদস্য জিয়াউর রহমান জিয়া, আবদুল আজিজ ও হাসান মুরাদ। স্বাগত বক্তব্য রাখেন মাস্টার আক্কাছ উদ্দিন। কোরআন তেলাওয়াত করেন শরীফ উদ্দিন কুতুবী।

এর আগে হাজার হাজার মানুষ ব্যানার-ফেস্টুন ও বাদক দল নিয়ে উপজেলা চেয়ারম্যান এড. ফরিদুল ইসলাম চৌধুরী ও বড়ঘোপ ইউনিয়নের চেয়ারম্যান আ.ন.ম শহীদ উদ্দিন ছোটনকে বরণ করতে দুপুর থেকে বড়ঘোপ জেটি ঘাটে অপেক্ষা করে। নেতাদের বরণ করতে ইউনিয়নজুড়ে প্রায় ৬০টি তোরণ নির্মাণ করা হয়। বিকালে সম্বর্ধিত অতিথিরা পৌছলে বের করা হয় বর্ণাঢ্য শোভাযাত্রা। ইউনিয়ন পদক্ষিণে প্রিয় নেতাদের ফুলেল শুভেচ্ছা জানায় এলাকার আবাল বৃদ্ধা বণিতা।

পরে সম্বর্ধনা মঞ্চে এসে বর্ণিল শোভযাত্রা শেষ হয়। সেখানে সম্বর্ধিত অতিথিরা বিভিন্ন সামাজিক সংগঠন, শিক্ষা প্রতিষ্ঠান ও মান্যগন্য ব্যক্তিবর্গের ফুলেল শুভেচ্ছায় সিক্ত হন।