কালুরঘাট সেতু বাস্তবায়নে গড়িমসি বোধগম্য নয় : জসিম উদ্দিন চৌধুরী

কালুরঘাট সেতু বাস্তবায়নে গড়িমসি বোধগম্য নয় : জসিম উদ্দিন চৌধুরী।
CPLUSTV
CTG NEWS
CPLUSTV
শেয়ার করুন

নিজস্ব প্রতিবেদক: বৃহত্তর চট্টগ্রাম উন্নয়ন সংগ্রাম কমিটির স্থায়ী পরিষদের সভাপতি জসিম উদ্দিন চৌধুরী বলেছেন, একনেকে পাস হওয়া সত্ত্বেও কোন অদৃশ্য কারণে কালুরঘাট সেতু বাস্তবায়নে গড়িমসি করা হচ্ছে তা আমাদের বোধগম্য নয়। সরকার ও চট্টল বিদ্বেষী একটি মহল যে সরকারের ভাবমূর্তি ক্ষুণ্ন করতে তৎপর সেটা আজ পরীক্ষিত সত্য বলে প্রমাণিত হয়েছে। এ ব্যাপারে চট্টগ্রামবাসীকে ঐক্যবদ্ধ আন্দোলন সংগ্রামের মাধ্যমে দাবি আদায় করতে হবে। মেগাপ্রকল্প বাস্তবায়নে দীর্ঘসূত্রিতা নগরবাসীর দুর্ভোগ যেন শেষ হবার নয়, কিন্তু সেদিকে কর্তৃপক্ষের ভ্রুক্ষেপহীনতা নগরবাসীর ক্ষোভের কারণ হয়ে দাঁড়িয়েছে।

বৃহত্তর চট্টগ্রাম উন্নয়ন সংগ্রাম কমিটির নিয়মিত সভায় প্রধান অতিথির বক্তব্যে গতকাল তিনি একথা বলেন। তিনি বলেন, যানজটে যেমন নাকাল নগরবাসী তেমনি অপরিকল্পিত ফ্লাইওভার নির্মাণের খেসারত নগরবাসী ইতিমধ্যেই দিতে শুরু করেছে। খুলশী জাকির হোসেন রোডের যানজট নিরসনে খুলশী হতে সিডিএ এভেনিউ হয়ে আগ্রাবাদ ও বহদ্দারহাটমুখী যান চলাচলে উঠানামার জন্য জিইসি হতে ওম্যান কলেজ পরবর্তী উভয়দিকে চলাচলে র‌্যাম্প নামানো জরুরি হয়ে পড়েছে।

সংগঠনের কার্যনির্বাহী পরিষদের চেয়ারম্যান ডা. শেখ শফিউল আজম সভাপতির বক্তব্যে বলেন, চসিক আগের এসেসমেন্টের দশগুণ বেশি হোল্ডিং ট্যাক্স আদায়ে নগরবাসীকে বাধ্য করছে যা কখনো কাঙ্ক্ষিত সুফল বয়ে আনবে না তিনি অনতিবিলম্বে আগের নিয়মে হোল্ডিং ট্যাক্স আদায়ে সিটি মেয়রের দৃষ্টি আকর্ষণ করেন। অন্যতায় বৃহত্তর চট্টগ্রাম উন্নয়ন সংগ্রাম কমিটি নগরবাসীকে সাথে নিয়ে দাবি আদায়ে বৃহত্তর আন্দোলনের কর্মসূচি ঘোষণা করতে বাধ্য হবে।

মহাসচিব এইচ এম মুজিবুল হক শাকুর বলেন, শিক্ষা প্রতিষ্ঠানে ছাত্রদের বেহায়াপনা, নগ্নতা ও উগ্র যৌনতা বন্ধে কার্যকর উদ্যোগ গ্রহণ করা সময়ের দাবি। শিক্ষাঙ্গনে বেহায়াপনা, উগ্রযৌনতা ও নগ্নতা শিক্ষার পরিবেশ নষ্ট করছে।
এস এম নুরুল হক বলেন, চট্টগ্রামের অবকাঠামোগত পরিকল্পিত উন্নয়ন ও বাণিজ্যিক রাজধানীর বাস্তবায়নে সংসদে বিল আকারে এনে পাস করার জন্য সরকারের প্রতি জোর দাবি জানান।

সভায় বক্তব্য রাখেন এস এম নুরুল হক, এমদাদ উল্লাহ, লায়লা ইব্রাহিম বানু, আব্দুল হালিম দোভাষ, প্রকৌশলী মুহাম্মদ ইব্রাহিম, এস এম সিরাজ উদ্দৌলা, এডভোকেট ফয়জুর রহমান বেলাল, কাজী গোলাপ রহমান, নুরল আবচার, গোফরান চৌধুরী, হাসান সিকদার প্রমুখ।