কাপ্তাই তথ্য অফিসের আয়োজনে ” এসো মুক্তিযুদ্ধের গল্প শুনি” অনুষ্ঠানে শিক্ষার্থীরা শুনলেন মুক্তিযুদ্ধের গল্প

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখছেন ইউএনও মুনতাসির জাহান।
CPLUSTV
CTG NEWS
CPLUSTV
শেয়ার করুন

কাপ্তাই প্রতিনিধি: মুক্তিযুদ্ধের সঠিক ইতিহাস ও চেতনায় নতুন প্রজন্মকে উদ্ধুদ্ধকরণের লক্ষ্যে স্কুল শিক্ষার্থীদের নিয়ে রাঙামাটির কাপ্তাই তথ্য অফিস এর আয়োজনে সোমবার (২১ নভেম্বর)  সকালে কাপ্তাই উচ্চ বিদ্যালয়ের মিলনায়তনে অনুষ্ঠিত হয় ” এসো মুক্তিযুদ্ধের গল্প শুনি ” শীর্ষক কথোপকথন।

এতে বীর মুক্তিযোদ্ধা কাপ্তাই উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডার শাহাদাত হোসেন চৌধুরী ও মুক্তিযোদ্ধা ইস্রাফিল হোসেন উপস্থিত থেকে ৭১ এর রণাঙ্গনের  ৯ মাসের মুক্তিযুদ্ধ চলাকালীন সময়ে বিভিন্ন অপারেশন, মুক্তিযুদ্ধের  ইতিহাস ও স্মৃতিকথা নতুন প্রজন্মের কাছে তুলে ধরেন। এই সময় শিক্ষার্থীরা আগ্রহ ভরে মুক্তিযুদ্ধের ইতিহাস শুনেন এবং বিভিন্ন প্রশ্ন করেন।

অনুষ্ঠানে কাপ্তাই উপজেলা নির্বাহী কর্মকর্তা মুনতাসির জাহান প্রধান অতিথির বক্তব্যে বলেন, মহান মুক্তিযুদ্ধ আমাদের বাঙালী জাতির অহংকার ও গৌরবের। এ অর্জনের পিছনে যাদের অবদান তাদের গৌরবগাঁথায় সমৃদ্ধ হয়েছে এ জাতি নতুন প্রজন্মের মাঝে দেশাত্ববোধের জাগরণ ই হবে সমৃদ্ধ বাংলাদেশের মূলভিত্তি।

কাপ্তাই সহকারী তথ্য অফিসার দেলোয়ার হোসেন এর সভাপতিত্বে কাপ্তাই উচ্চ বিদ্যালয়ের সহকারী প্রধান শিক্ষক মাহাবুব হাসান বাবু ও তথ্য অফিসের ঘোষক অনিল কুমার আসাম এর সঞ্চালনায় এইসময় বিশেষ অতিথির বক্তব্য দেন কাপ্তাই উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মারজান হোসাইন  কাপ্তাই উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ মোজাম্মেল হোসেন, কাপ্তাই প্রেস ক্লাব সভাপতি কবির হোসেন ও সাধারণ সম্পাদক ঝুলন দত্ত এবং সমাজকর্মী  মেহবুব আরা।

এর আগে তথ্য অফিসের আয়োজনে শিক্ষার্থীদের নিয়ে মুক্তিযুদ্ধভিত্তিক কুইজ প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়।