কাতার বিশ্বকাপে প্রথম লালকার্ড পেলেন হেনেসি

ছবি: সংগৃহীত
CPLUSTV
CTG NEWS
CPLUSTV
শেয়ার করুন

সিপ্লাস ডেস্ক: কাতারে চলমান ফুটবল বিশ্বকাপে প্রথম খেলোয়াড় হিসেবে লালকার্ড পেলেন ডব্লিউ হেনেসি। শুক্রবার ইরানের বিপক্ষে ফাউল করে লালকার্ড দেখেন ওয়েলসের গোলকিপার হেনেসি।

খেলার ৮৬তম মিনিটে ডব্লিউ হেনেসি নিজের সীমানা থেকে বেরিয়ে এসে নিয়মবহির্ভূতভাবে ইরানের এক খেলোয়াড়কে আঘাত করায় তাকে লালকার্ড দেখান রেফারি।

এ সময় ইরান ফুটবল দলের স্ট্রাইকার মেহেদী তারেমি বল দখল করতে গেলে ওয়েলসের গোলরক্ষক হেনেসিও এগিয়ে আসেন।

এ সময় তিনি ডি-বক্স থেকে অনেকটা বেরিয়ে গিয়ে বলের উদ্দেশ্যে উড়ন্ত কিক দিতে গেলে তারেমির সঙ্গে তার সংঘর্ষ হয়। হেনেসির ডান পায়ের বুটের নিচের অংশ তারেমির চোয়ালে গিয়ে আঘাত করে।

এ ঘটনায় রেফারি দ্রুত তাকে হলুদ কার্ড দিয়ে সতর্ক করে ভিডিও অ্যাসিস্ট্যান্ট রেফারির (ভিএআর) শরণাপন্ন হয়ে লালকার্ড দেখানোর সিদ্ধান্ত জানিয়ে দেন।

সেই লালকার্ড দেখার আগপর্যন্ত ইরান-ওয়েলসের খেলার গোলশূন্য ড্র ছিল। নির্ধারিত সময়েও কোনো গোল হয়নি। খেলা গড়ায় অতিরিক্ত সময়ে।

অতিরিক্ত সময়ের অষ্টম মিনিটে ডি বক্সের অনেক দূর থেকে নেওয়া জোরালে শটে গোল নিশ্চিত করেন রুজবেহ চেশমি। ঠিক তিন মিনিট পর গোল করে ব্যবধান দ্বিগুণ করেন রামিন।

খেলার একেবারে শেষ সময়ে জোড়া গোল খেয়ে বিব্রতকর অবস্থায় পড়ে যাওয়া ওয়েলস প্রতিশোধের কোনো সুযোগই পায়নি। যে কারণে ম্যাচের শুরু থেকে দুর্দান্ত খেলেও পরাজয়ে মাঠ ছাড়তে হয় তাদের।