কর্ণফুলীতে ফিশিং জাহাজ ডুবি, ক্যাপ্টেনসহ নিখোঁজ ৬

মেরামতের জন্য ডক ইয়ার্ডে তোলার সময় নিয়ন্ত্রণ হারিয়ে বয়ার সঙ্গে ধাক্কা লেগে এফভি মাগফেরাত নামে একটি ফিশিং জাহাজ কর্ণফুলী নদীতে ডুবে গেছে।
CPLUSTV
CTG NEWS
CPLUSTV
শেয়ার করুন

নিজস্ব প্রতিবেদক: মেরামতের জন্য ডক ইয়ার্ডে তোলার সময় নিয়ন্ত্রণ হারিয়ে বয়ার সঙ্গে ধাক্কা লেগে এফভি মাগফেরাত নামে একটি ফিশিং জাহাজ কর্ণফুলী নদীতে ডুবে গেছে। জাহাজে থাকা ১৫ জন নাবিকের মধ্যে ৯ জনকে জীবিত উদ্ধার করা গেলেও এখনো জাহাজের ক্যাপ্টেনসহ ৬ জন নিখোঁজ রয়েছেন।

মঙ্গলবার (১২ অক্টোবর) দিবাগত রাত দেড়টার দিকে কর্ণফুলী উপজেলাধীন ইছানগর সি রিসোর্স জেটি এলাকায় এ দুর্ঘটনা ঘটে।

নিখোঁজ ব্যক্তিদের মধ্যে জাহাজের ক্যাপ্টেন ফারুক বিন আবদুল্লাহ, মো. সাইফুল, রহমত আলীর পরিচয় জানা গেছে। ফায়ার সার্ভিস ও সদরঘাট নৌ-থানা পুলিশ নিখোঁজদের সন্ধানে উদ্ধার তৎপরতা চালাচ্ছে।

ডুবে যাওয়া জাহাজের প্রধান প্রকৌশলী মোহাম্মদ সোলায়মান জানান, ক্যাপ্টেনসহ জাহাজে ১৫ নাবিক ছিল। ডুবে যাওয়ার পর সাঁতরে ও আশপাশের নৌকার সাহায্যে ৯ জনকে উদ্ধার করা গেছে। এখনো জাহাজের ক্যাপ্টেন ফারুক বিন আবদুল্লাহ, মো. সাইফুলসহ ৬ জন নিখোঁজ আছেন।

সদরঘাট নৌ-থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ একরাম উল্লাহ বলেন, র‍্যাংকন ফিশিং লিমিটেডের মালিকানাধীন এফভি মাগফেরাত জাহাজটি মেরামত করার জন্য ইছানগর সি রিসোর্স ডক ইয়ার্ডে তোলার সময় জাহাজের প্রোপেলার (পাখা) খুলে যায়। এতে নিয়ন্ত্রণ হারিয়ে নদীর ২ নম্বর বয়ার সঙ্গে ধাক্কা লেগে জাহাজটি ডুবে যায়। ঘটনার পর ফায়ার সার্ভিস ও নৌ থানা-পুলিশ নিখোঁজদের সন্ধানে উদ্ধার অভিযান চালিয়ে যাচ্ছে।