কবি কাজী নজরুল ইসলাম স্মৃতি শিক্ষা বৃত্তি ‘১৮ অনুষ্ঠিত

CPLUSTV
CTG NEWS
CPLUSTV
শেয়ার করুন

মাতা-পিতারা একসময় মনে করতো মেধাবী ছাত্ররা শুধু বৃত্তি পরীক্ষা দিতে পারবে, যাদের মেধা নেই তারা বৃত্তি পরীক্ষায় অংশগ্রহণ করতে পারবে না। সেই দিন আজ পরিবর্তন হয়েছে, বৃত্তি পরীক্ষা শুধু মেধাবীদের না সকল শিক্ষার্থীরা অংশগ্রহণ করতে পারবে, যত বৃত্তি পরীক্ষা দিবে ততো শিক্ষার্থীদের মেধা বিকাশ হবে। আর পারিবারিক শিক্ষা তথা নীতি নৈতিকতা শুধু আদর্শ মাতাপিতাই সন্তানকে দিয়ে থাকে, জাতীয় কবি কাজী নজরুল ইসলাম স্মৃতি শিক্ষা বৃত্তি’১৮ইং এর ৮ম বৃত্তি পরীক্ষার পুরুস্কার বিতরণ অনুষ্ঠানে এ সব কথা বলেন প্রধান অতিথি ১১নং ফতেপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান এডভোকেট মোহাম্মদ শামীম।

শুক্রবার ২০ সেপ্টেম্বর বিকালে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় আইন অনুষদ অভিটোরিয়ামের হলরুমে এই অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে। সকালে চিত্রাংকন প্রতিযোগিতার আয়োজন করা হয়। প্রতিযোগিতায় বিভিন্ন স্কুলের শিক্ষার্থীরা অংশগ্রহণ করে।

নজরুল ইসলাম স্মৃতি শিক্ষা বৃত্তি’র সদস্য-সচিব মাওলানা মোহাম্মদ উল্লাহ’র শুভেচ্ছা বক্তব্যের মধ্যদিয়ে শুরু হওয়া অনুষ্ঠানে পরীক্ষা নিয়ন্ত্রক মোঃ এরশাদুল আলমের সন্ঞ্চালনায় এবং জাতীয় কবি কাজী নজরুল ইসলাম গবেষণা সংসদের চেয়ারম্যান ডক্টর মোহাম্মদ নূরে আলমের সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন ১১নং ফতেপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান এডভোকেট মোহাম্মদ শামীম।

বিশেষ অতিথি ছিলেন ফয়েজ নুর নাহার ফাউন্ডেশনের পৃষ্ঠপোষক ও পরিচালক এডভোকেট মোহাম্মদ রফিক মিয়া, হাটহাজারী উপজেলা আইন শৃংখলা কমিটির সদস্য ও চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক এম.এ খালেদ চৌধুরী, ফয়েজ নুর নাহার ফাউন্ডেশনের পরিচালক ও চিটাগাং উইমেন চেম্বারের পরিচালক সুলতানা নুর জাহান বেগম, জাতীয় কবি কাজী নজরুল ইসলাম গবেষণা সংসদের কো-চেয়ারম্যান দেলোয়ার হোসাইন ও সমন্বয়কারী মোহাম্মদ রফিকসহ আরো অনেকে।

এ সময় হাটহাজারী উপজেলার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের ৩ জনকে শিক্ষার্থী টেলেন্টপুল, এ গ্রেডে ৬জন,বি গ্রেডে ১৭জন, সি গ্রেডে ৯২জন ও ডি গ্রেডে ৮৬ জন জাতীয় কবি কাজী নজরুল ইসলাম গবেষণা সংসদের শিক্ষোন্নয়ন বৃত্তি প্রাপ্ত হয় এবং ঐতিহ্যবাহী এ গবেষণা সংসদের পক্ষ থেকে বৃত্তি প্রাপ্ত শিক্ষার্থীদের মাঝে নগদ অর্থ,ক্রেষ্ট ও সনদ বিতরণ করা হয়।