ওয়ানডে দল এখনও পুরোপুরি প্রস্তুত নয়: তামিম

ছবি: সংগৃহীত
CPLUSTV
CTG NEWS
CPLUSTV
শেয়ার করুন

সিপ্লাস ডেস্ক: ওয়েস্ট ইন্ডিজকে ধবলধোলাই করে উচ্ছ্বসিত নন টাইগার ওয়ানডে ক্যাপন্টেইন তামিম ইকবাল। প্রভিডেন্স পার্কের উইকেটে প্রত্যাশিত পরীক্ষা দেওয়া সম্ভব হয়নি বলে মত তার। লক্ষ্য যখন ২০২৩ বিশ্বকাপ এখনও দলে কিছু ফাঁক-ফোকড় দেখছেন তিনি।

ভারতে অনুষ্ঠিত বিশ্বকাপে দলের সমন্বয় কেমন হবে ওই ধারণা এরই মধ্যে পেয়ে গেছেন বাঁ-হাতি ওপেনার, ‘আমাদের লক্ষ্য ২০২৩ বিশ্বকাপ। এতে কোন সন্দেহ নেই। ওই পথেই আমরা আছি। তবে এখনই খুব দূরে তাকাচ্ছি না। কারণ এই সময়ের মধ্যে অনেক কিছুই ঘটে যেতে পারে।’

তামিম ইকবালের বোলিং লাইনআপ মোটামুটি সেট। ব্যাটিং অর্ডার গোছানো। চিন্তা শুধু চার সিনিয়রসহ অন্যরা ফিট থাকে কিনা সেটা নিয়ে, ‘কে ইনজুরিতে পড়বে, কে দলে থাকবে তা তো আগে থেকে বলা যায় না, তবে বলতে পারি যে দলের সমন্বয় সম্পর্কে ধারণা পেয়েছি। আমার দল পুরোপুরি প্রস্তুত একথা বলতে পারছি না, তবে দল সম্পর্কে ধারণা পেয়ে গেছি।’

ওয়েস্ট ইন্ডিজে টেস্ট এবং টি-২০ হারের পর ওয়ানডে ফরম্যাটে জয় পেয়েছে বাংলাদেশ। তামিম মনে করছেন, জিতেই সব সমস্যা ঠিক হয়ে যায়নি। দল জিতেছে বলে সমস্যাও চেপে যেতে চান না তিনি। তার চোখে, ব্যাটিংয়ে-বোলিংয়ে দুর্বল জায়গা ধরা পড়েছে। তবে আস্তে আস্তে সব বক্সে টিক দেওয়ার ব্যাপারে আশাবাদী তিনি।

শেষ ম্যাচে দলে একাধিক পরিবর্তনের আভাস ছিল। অন্তত তাইজুল এবং এনামুলের খেলার কথা ছিল। শেষ পর্যন্ত বেঞ্চেই কাটাতে হয়েছে টপ অর্ডার ব্যাটার এনামুলকে। ম্যাচ শেষে তামিম জানিয়েছেন, তিনি বেঞ্চের শক্তি পরীক্ষা করতে চেয়েছিলেন। কিন্তু টিম ম্যানেজমেন্ট সাড়া দেয়নি। তবে সামনের সিরিজে অন্যদের সুযোগ দেওয়া সম্ভব হবে বলে মনে করেন তিনি।