ওশাদাকে ফিরিয়ে জুটি ভাঙলেন এবাদত

ছবি: সংগৃহীত
CPLUSTV
CTG NEWS
CPLUSTV
শেয়ার করুন

সিপ্লাস ডেস্ক: অবশেষে শ্রীলংকার ওপেনিং জুটি ভাঙতে পারলেন টাইগাররা। ঢাকা টেস্টে ২৪ রানে ৫ উইকেট হারানো বাংলাদেশ অতিথিদের ওপেনিং জুটি ভাঙতেই খরচ করল ৯৫ রান।

ওশাদা ফার্নান্দো ও দিমুথ করুনারত্নের মধ্যকার ওপেনিং জুটির বিচ্ছেদ ঘটান পেসার এবাদত হোসেন। তার বলে প্রথম স্লিপে দাঁড়িয়ে থাকা নাজমুল হাসেন শান্তর হাতে ক্যাচ তুলে দিয়ে ফেরেন ওশাদা। তার আগে ৯১ বলে ৮টি চার আর এক ছক্কায় ৫৭ রান করেন লংকান এ ওপেনার।

ঢাকা টেস্টের প্রথম দিনের শুরুটা টাইগারদের জন্য যতটা হতাশার, শেষটা ততটাই আনন্দময়। দিনের শুরুটা বাংলাদেশের জন্য দুঃস্বপ্ন দিয়েই হয়েছিল রীতিমতো।

টস জিতে ব্যাটিংয়ে নেমেই ৬.৫ ওভারে ২৪ রানে ৫ উইকেট হারায় স্বাগতিকরা। অবশ্য মুশফিকুর রহিম ও লিটন দাসের দায়িত্বশীল ব্যাটিংয়ে শেষ পর্যন্ত সম্মানজনক স্কোর গড়তে সক্ষম হয় বাংলাদেশ।

ষষ্ঠ উইকেটে ২৭২ রানের জুটি গড়ার পথে মুশফিক-লিটন দুজনেই তুলে নেন সেঞ্চুরি। লিটন ১৪১ রানে আউট হলেও মুশফিক অপরাজিত ছিলেন ১৭৫ রানে।

লেজের ব্যাটসম্যানরা মুশফিককে যোগ্য সঙ্গ দিতে না পারায় কাঙ্খিত ডাবল সেঞ্চুরি করতে পারেননি মুশফিক। তার অনবদ্য ব্যাটিংয়ে ৩৬৫ রান তুলতে সক্ষম হয় বাংলাদেশ দল।