এবার ২৪ ঘণ্টা ফার্মেসি খোলা রাখতে অনুমতির ব্যবস্থা

ছবি: সংগৃহীত
CPLUSTV
CTG NEWS
CPLUSTV
শেয়ার করুন

সিপ্লাস ডেস্ক: ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন মধ্যরাতে ওষুধের দোকান বন্ধের সিদ্ধান্ত থেকে সরে এসেছে। তবে এবার দোকান চালু রাখতে অনুমতির ব্যবস্থা করা হয়েছে।

আবেদনের প্রেক্ষিতে ঢাকা মেডিকেল কলেজ ও হাসপাতাল সংলগ্ন ডি এস ফার্মেসি, অপু এন্টারপ্রাইজ ও খান জাহান আলী ফার্মেসিকে ২৪ ঘণ্টা খোলা রাখার অনুমোদন দিয়েছে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন।

ঢাকা মেডিকেল মেডিসিন মার্কেট মালিক বহুমুখী সমবায় সমিতির লিমিটেডের সভাপতি লুৎফর রহমান খানের লিখিত আবেদনের প্রেক্ষিতে বৃহস্পতিবার (১ সেপ্টেম্বর) ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন থেকে শর্ত সাপেক্ষে এই অনুমোদন দেওয়া হয়।

অনুমোদন প্রসঙ্গে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা ফরিদ আহাম্মদ বলেন, ঢাকা মহানগরীর সুষ্ঠু ব্যবস্থাপনা নিশ্চিত করতে মেয়র যে উদ্যোগ নিয়েছেন, তাতে সকলেই সাড়া দিচ্ছেন। এরই ধারাবাহিকতায় ২৪ ঘন্টা খোলা রাখার জন্য আজ ঢাকা মেডিকেল মেডিসিন মার্কেট মালিক বহুমুখী সমবায় সমিতি লিমিটেডের পক্ষ হতে তিনটি ওষধের দোকান খোলা রাখার অনুমতি চেয়ে আবেদন করা হয়। যথার্থতা বিবেচনা করে আমরা তাদের আবেদনে সাড়া দিয়ে আজকের মধ্যেই আমরা আবেদন করা সেই তিনটি ফার্মেসিকে ২৪ ঘণ্টা খোলা রাখার অনুমোদন দিয়েছি।

তিনি আরও বলেন, এভাবে যারা যথাযথভাবে আবেদন করবেন, আমরা তাদের আবেদনগুলো পর্যালোচনা করে প্রয়োজনীয়তা অনুসারে অনুমোদন দেব এবং এই এই অনুমোদন কার্যক্রম  একদিনের মধ্যেই সম্পন্ন করা হবে।