এবার এক টিটিই’র বিরুদ্ধে নারী যাত্রীকে হয়রানির অভিযোগ

ছবি: সংগৃহীত
CPLUSTV
CTG NEWS
CPLUSTV
শেয়ার করুন

সিপ্লাস ডেস্ক: এবার উৎপল নামে রেলের এক টিটিই’র বিরুদ্ধে নারী যাত্রীকে হয়রানির অভিযোগ উঠেছে। ট্রেনে শারীরিকভাবে হয়রানির শিকার ওই নারী, কমলাপুর রেলস্টেশনে লিখিত অভিযোগ করেছেন। এদিকে এ ঘটনার প্রতিবাদ করায়, চারজন যাত্রীকে মারধর করে পুলিশে দিয়েছেন, অভিযুক্ত টিটিইসহ রেলের কর্মচারীরা।

সিরাজগঞ্জের বঙ্গবন্ধু সেতুর পশ্চিম পাড়ের রেল স্টেশন থেকে দুই সন্তান ও দেবর লিটন সরকারকে নিয়ে পদ্মা এক্সপ্রেসে ওঠেন তাসিলমা বেগম। ট্রেনে অতিরিক্ত যাত্রী ওঠায় নির্ধারিত আসনে যেতে পারছিলেন না তিনি। এসময় টিটিই উৎপল একই বগিতে আরেক যাত্রীর সাথে কথা কাটাকাটি করছিলেন।

ট্রেনে নিজ আসনে যাওয়ার জন্য টিটিই উৎপলকে সরে যেতে বলেন এই নারী। কিন্তু উৎপল সহযোগীতা না করে উল্টো তার গায়ে হাত দিয়ে ধাক্কা দেন। তাসলিমার দেবর এর প্রতিবাদ করলে দুই সন্তান ও তাদেরকে ট্রেন থেকে নেমে যেতে বলেন উৎপল।

এক পর্যায়ে দেবর লিটনসহ প্রতিবাদী কয়েকজন যাত্রীকে মারধর করেন অভিযুক্ত টিটিইসহ রেলের কর্মচারীরা। যদিও এসময় ঘটনাস্থলে উপস্থিত ছিলেন পশ্চিম জোনের ব্যবস্থাপক অশীম তালুকদার।

মারধরের পর ভুক্তভোগী নারীর দেবরসহ কয়েকজন যাত্রীকে সিরাজগঞ্জ পুলিশ ফাড়িতে সোপর্দ করে বঙ্গবন্ধু সেতু পশ্চিম স্টেশন কর্তৃপক্ষ। কয়েক ঘণ্টা থানায় আটকে রাখার পর লিটন সরকারকে ছেড়ে দেয় পুলিশ।

পদ্মা এক্সপ্রেস রাত এগারোটায় কমলাপুর স্টেশনে আসলে, ভুক্তভোগী নারী স্টেশন অফিসারের কাছে অভিযোগ করতে যান। কিন্তু ঘটনাটি পশ্চিম জোনের, এই অযুহাতে প্রথমে অভিযোগ নিতে চান নি কমলাপুরের স্টেশন অফিসার। পরে অবশ্য সাংবাদিকদের উপস্থিতি দেখে লিখিত অভিযোগ গ্রহণ করেন।

এদিকে কমলাপুর রেল স্টেশন ম্যানেজার জানান, ঘটনাটি জানার পর টিটিই উৎপলের সাথে যোগাযোগ করা হলে, উৎপল জানান তিনি শনিবার দায়িত্বে ছিলেন না।

রেলের পশ্চিম জোনের জিএম থাকা অবস্থায় এ ধরনের হয়রানির ঘটনা কীভাবে ঘটলো সেই প্রশ্ন এখন যাত্রীদের।