এবার ইত্যাদি ঝালকাঠিতে

হানিফ সংকেত।
CPLUSTV
CTG NEWS
CPLUSTV
শেয়ার করুন

সিপ্লাস ডেস্ক:  বাংলাদেশ টেলিভিশনে প্রচারিত জনপ্রিয় ম্যাগাজিন অনুষ্ঠান ‘ইত্যাদি’র এবারের আয়োজন সাজানো হয়েছে বরিশালের ঝালকাঠিতে। গতকাল বিকেল ৫টা থেকে ঝালকাঠির গাবখান ব্রিজসংলগ্ন ধানসিঁড়ি ইকোপার্কে অনুষ্ঠানটি ধারণ করা হয়।

বেশ কয়েক দিন সময় নিয়ে অনুষ্ঠানের প্রস্তুতি সম্পন্ন করেছে ‘ইত্যাদি’ টিম। অনুষ্ঠানে আমন্ত্রণ জানানো হয়েছে সরকারি কর্মকর্তা, রাজনীতিবিদ, সাংবাদিক ও বিশিষ্ট ব্যক্তিদের। একই সঙ্গে অনুষ্ঠানটি জনসাধারণের জন্য উন্মুক্ত করে দেওয়া হয়েছিল।
এবারের আয়োজনে কিছু নির্দেশনা দেওয়া ছিল। এর মধ্যে রয়েছে নির্ধারিত সময়ের মধ্যে আসন গ্রহণ, একটি আমন্ত্রণপত্রে একজনের আসন, ১৪ বছরের কম বয়সীদের সঙ্গে না নিয়ে আসা, কোনো প্রকার হ্যান্ডব্যাগ ও ক্যামেরা সঙ্গে না আনা, ধারণ চলাকালে ফোন বন্ধ রাখা।

ঝালকাঠিতে অনুষ্ঠিত ‘ইত্যাদি’র এ পর্বটি ৩০ সেপ্টেম্বর বাংলাদেশ টেলিভিশনে (বিটিভি) সম্প্রচার করা হবে। এরই মধ্যে পেয়ারাবাগান, জমিদারবাড়ি, শেরেবাংলা এ কে ফজলুল হকের জন্মস্থান, শীতলপাটি, ছুরিচোরা মসজিদ, গালুয়া পাকা মসজিদ ও আঙ্গারিয়া খানবাড়ি মসজিদ, ধানসিঁড়ি নদীসহ জেলার নানা ইতিহাস ও ঐতিহ্য ধারণ করা হয়েছে। থাকছে সমাজের নানা অসংগতি নিয়ে নাট্যাংশ।

বাংলাদেশ টেলিভিশনে তিন মাস পরপর প্রচারিত এই কৌতুকাশ্রয়ী রসাত্মক অনুষ্ঠানটির গ্রন্থনা, উপস্থাপনা ও পরিচালনায় রয়েছেন হানিফ সংকেত। নির্মাণে ফাগুন অডিও ভিশন। নব্বইয়ের দশকে শুরু হওয়া এই অনুষ্ঠানটি বাংলাদেশের অন্যতম জনপ্রিয় অনুষ্ঠান হিসেবে স্থান করে নিয়েছে।