এক নিমিষেই নিবে গেলো ব্যাংক কর্মকর্তা সাইফুজ্জামানের সোনার সংসার

CPLUSTV
CTG NEWS
CPLUSTV
শেয়ার করুন

মেয়ের বার্ষিক পরিক্ষা শেষে পুরো পরিবার নিয়ে বান্দরবানে বেড়াতে যান ব্যাংক কর্মকর্তা সাইফুজ্জামান মিন্টু। চট্টগ্রাম থেকে ঢাকায় ফেরার পথে বেপরোয়া ঘাতক লরী কেড়ে নিলো সাইফুজ্জামানের সাজানো-গোছানো সোনার সংসার।

তিলে তিলে গড়ে তোলা সারা জীবনের স্বপ্ন এক নিমিষেই নিবে দিলো ঘাতক লরী। কে দিবে কাকে সান্তনা !

স্বামী, দুই কন্যাকে হারিয়ে নিজে ও ছোট্ট ছেলে সহ মৃত্যুর সাথে পাঞ্জা লড়ছে চমেক হাসপাতালের ২৮ নম্বার ওয়ার্ডে। এখনও স্ত্রী কনিকা বেগম জানে না তার সাজানো-গোছানো সোনার সংসার শেষ হয়ে গেছে। ছোট্ট শিশু যদি সুস্থ্য হয় তার মার কাছে জানতে চাই তার বাবা কোথায়, তার আদরের দুইবোন কোথায় ! কি জবাব দেবেন তার মা?

দেশে নিরাপদ সড়কের দাবীতে প্রতিনিয়তই আন্দোলোন হচ্ছে। কিন্ত কার্যকর কোন ভূমিকা কি নেওয়া হচ্ছে ! নিরাপদ সড়কের দাবী সারাদেশে ছোট ছোট স্কুল-কলেজ শিক্ষার্থীরা যে আন্দোলন করেছিল তাকে অনেকেই সাধুবাদ জানিয়ে থাকলেও আমাদের অনেক নেতা,মহানেতারা বিরুপ মন্তব্য করতেও ছাড়েননি। শিক্ষার্থীরা আমাদের লজ্জা দিয়ে দেখিয়ে দিয়েছিল কিভাবে নিরাপদ সড়ক গড়ে তোলা যায়।

শনিবার সকালে সীতাকুণ্ডের ফৌজদারহাটে লরীর সাথে কারের সংঘর্ষে বাংলাদেশ ব্যাংকের যুগ্ন পরিচালক সাইফুজ্জান মিন্টুসহ তার দুই মেয়ে নিহত হয়। না জানি আর কত প্রাণের বিনিময়ে, কত স্বামী স্ত্রী হারা হলে, কত পিতা সন্তান হারা হলে, কত ছেলে-মেয়ে পিতা হারা হলে দেশে নিরাপদ সড়ক বাস্তবায়ন হবে।