একটি কেস যদি ৩০ বছর চলে, মানুষের আস্থা কেন থাকবে: প্রধান বিচারপতি

ছবি: সংগৃহীত
CPLUSTV
CTG NEWS
CPLUSTV
শেয়ার করুন

সিপ্লাস ডেস্ক: প্রধান বিচারপতি হাসান ফয়েজ সিদ্দিকী বলেছেন, ‘মানুষ বিপদে পড়ে আদালতে আসেন। একটি কেস যদি ২০ থেকে ৩০ বছর ধরে চলে, তাহলে মানুষের কেন আস্থা থাকবে। মানুষের আত্মবিশ্বাস থাকবে না। আমাদের আত্মবিশ্বাস ফিরিয়ে আনতে হবে।’

রোববার রাজবাড়ী জেলা বার অ্যাসোসিয়েশনের উদ্যোগে আদালত চত্ত্বরে সংবর্ধনা সভায় প্রধান অতিথির বক্তৃতায় তিনি এসব কথা বলেন।

তিনি আরও বলেন, আদালতের মামলা জট নিরসনে বিচারক ও আইনজীবী উভয়কেই দায়িত্বশীল ভূমিকা রাখতে হবে। বিচারপ্রার্থীরা যেন প্রকৃত বিচার পায় সেদিকে লক্ষ্য রাখতে হবে।  প্রধান বিচারপতি বলেন, রাজবাড়ীতে কালুখালী উপজেলার আদালত নেই। এ বিষয়ে দ্রুতই পদক্ষেপ নেওয়া হবে। এছাড়া আইনজীবীদের সঙ্গে রাজবাড়ী আদালতের যে সমস্যা  আছে তা সুরাহার উদ্যোগ নেওয়া হবে।

রাজবাড়ী জেলা বার অ্যাসোসিয়েশনের সভাপতি এটিএম মোস্তফার সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য দেন বাংলাদেশ সুপ্রীম কোর্টের হাইকোর্ট বিভাগের বিচারপতি এসএম কুদ্দুস জামান, রাজবাড়ী জেলা ও দায়রা জজ রুহুল আমিন, রাজবাড়ীর জেলা প্রশাসক আবু কায়সার খান, রাজবাড়ীর পুলিশ সুপার এম.এম শাকিলুজ্জামান।

এসময় সভায় উপস্থিত ছিলেন রাজবাড়ী জেলা বার অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক বিজন কুমার বোস, সাবেক সভাপতি স্বপন কুমার সোম, মঞ্জুর মোর্শেদ প্রমুখ।এর আগে জেলা বার অ্যাসোসিয়েশনের পক্ষ থেকে  প্রধান বিচারপতি হাসান ফয়েজ সিদ্দিকী ও সুপ্রীম কোর্টের হাইকোর্ট বিভাগের বিচারপতি এসএম কুদ্দুস জামানকে ক্রেস্ট ও মানপত্র উপহার দিয়ে সংবর্ধনা জানানো হয়।