একই সিরিঞ্জ একাধিকবার ব্যবহারের জন্য মজুদ,ফার্মেসি মালিককে জরিমানা

রাঙ্গুনিয়ায় ভ্রাম্যমাণ আদালতের অভিযানে নেতৃত্ব দেন নির্বাহী ম্যাজিস্ট্রেট মোহাম্মদ জামশেদুল আলম।
CPLUSTV
CTG NEWS
CPLUSTV
শেয়ার করুন

রাঙ্গুনিয়া প্রতিনিধি: রাঙ্গুনিয়ায় ভ্রাম্যমাণ আদালতের অভিযানে ২১ হাজার টাকার অর্থদণ্ড দেয়া হয়েছে।সোমবার (১৪ নভেম্বর) সকালে উপজেলার সরফভাটা ক্ষেত্রবাজারে একটি ঔষধের দোকান, দুটি জুয়েলারি ও একটি মিষ্টি বিক্রির দোকানে পৃথক ৪ মামলায় এই অর্থদণ্ড দেন নির্বাহী ম্যাজিস্ট্রেট ও সহকারী কমিশনার (ভূমি) মোহাম্মদ জামশেদুল আলম। অভিযানে সহযোগিতা করেন রাঙ্গুনিয়া থানা পুলিশ।

ভ্রাম্যমাণ আদালত সুত্রে জানা যায়, উপজেলার সরফভাটা ইউনিয়নের ক্ষেত্রবাজার এলাকায় অভিযান চালিয়ে এন আই মোস্তফা ফার্মেসিকে ইঞ্জেকশনের একই সিরিঞ্জ একাধিকবার ব্যবহারের জন্য সংরক্ষণ, ইনজেকশন ফ্রিজিং না করে বিক্রি করা , ফিজিশিয়ান স্যাম্পল বিক্রি, মেয়াদোত্তীর্ণ ঔষধ বিক্রি করার অপরাধে ১৫০০০ টাকা অর্থদণ্ড করা হয়েছে। এছাড়া লাইসেন্সবিহীন ব্যবসা পরিচালনার জন্য ক্ষেত্র বাজারের শতাব্দী ও এসপি জুয়েলার্স নামীয় দুটি জুয়েলার্স দোকানের ২ জন স্বর্ণ ব্যবসায়ীকে ৩০০০ টাকা এবং নোংরা ও অস্বাস্থ্য পরিবেশে খাদ্য পরিবেশন, মূল্য তালিকা সংরক্ষণ না করার অপরাধে অতিথি সুইটসকে ৩০০০ টাকাসহ মোট ৪ টি মামলায় ২১০০০ টাকা অর্থদণ্ড করা হয়েছে।

এসময় নির্বাহী ম্যাজিস্ট্রেট মোহাম্মদ জামশেদুল আলম বাজার কমিটিকে ডেকে বাজার পরিচ্ছন্ন রাখাসহ কিছু নির্দেশনা প্রদান করেছেন। ভ্রাম্যমাণ আদালতের এই অভিযান অব্যাহত থাকবে বলে তিনি জানান।