এইচএসসি’র প্রথমদিনে রাঙামাটিতে অনুপস্থিত ছিলো ৬৭ পরীক্ষার্থী

এইচএসসি’র প্রথমদিনে রাঙামাটিতে অনুপস্থিত ছিলো ৬৭ পরীক্ষার্থী।
CPLUSTV
CTG NEWS
CPLUSTV
শেয়ার করুন

রাঙামাটি প্রতিনিধি: সারাদেশে একযোগে শুরু হওয়া এইচএসসি পরীক্ষার প্রথমদিন রোববারে রাঙামাটিতে পরীক্ষায় অংশ নিয়েছে ৪ হাজার ৯৪৩জন। প্রথমদিন অনুষ্ঠিত হয়ে যাওয়া বাংলা প্রথমপত্রের পরীক্ষায় অনুপস্থিত ছিলো ৬৭ পরীক্ষার্থী। তার মধ্যে ৩৬ জন ছাত্রী ও ৩১ জন ছাত্র।

এ বছর রাঙামাটিতে এইচএসসিতে ১০ কেন্দ্রে মোট ৪৬১৫জন পরীক্ষার্থী অংশ নেয়ার কথা থাকলেও অংশ নিয়েছে ৪৫৫৫ পরীক্ষার্থী। মাদ্রাসা বোর্ডের অধীনে ২ কেন্দ্রে ১১৩ জনের মধ্যে প্রথমদিন পরীক্ষায় অংশ নিয়েছে ১০৮জন। কারিগরি শিক্ষা বোর্ডের অধীনে ২ কেন্দ্রে ২১৫ জন পরীক্ষার্থীর মধ্যে অংশ নিয়েছে ২১৩জন।

রাঙামাটি জেলা প্রশাসকের শিক্ষা বিভাগ থেকে প্রাপ্ত তথ্যে জানাগেছে, রাঙামাটি সরকারী কলেজ কেন্দ্রে পরীক্ষায় অংশ নিয়েছে ২২০ ছাত্র, ৬৭৭ ছাত্রী। এই কেন্দ্রে অনুপস্থিত ছিলো ১জন ছাত্র ও ৫ ছাত্রী। রাঙামাটি সরকারী মহিলা কলেজ কেন্দ্রে ৫ ছাত্র ও ৪ জন ছাত্রী ছাড়া ৩৮৬ ছাত্র ও ৪১৪ ছাত্রী পরীক্ষায় অংশ নিয়েছে। কর্ণফূলী সরকারী কলেজ কেন্দ্রে ছাত্র-৩৭২,ছাত্রী-২৫২ জন পরীক্ষায় অংশ নিয়েছে। এই কেন্দ্রে অনুপস্থিত ছিলো ৬ছাত্র ও ৩ ছাত্রী। কাচালং সরকারী কলেজ কেন্দ্রে পরীক্ষায় অংশ নিয়েছে ২১৪ ছাত্র ও ২১৫ ছাত্রী। অনুপস্থিত ছিলো ৩জন ছাত্রী পরীক্ষার্থী। বাঘাইছড়ি শিজক কলেজ কেন্দ্রে ছাত্র-২১৩ ছাত্রী-১৫৮, অনুপস্থিত ছিলো-২ ছাত্র ও ৩ ছাত্রী।

লংগদু মডেল কলেজে পরীক্ষায় অংশ নিয়েছে ১৯৭ ছাত্র ও ১৫০ ছাত্রী, অনুপস্থিত ছিলো ৩ছাত্র ও ১ ছাত্রী। নানিয়ারচর সরকারী কলেজ কেন্দ্রে ৮২ ছাত্র ও ৮৬ ছাত্রী, অনুপস্থিত ছিলো ২ ছাত্রী পরীক্ষার্থী। কাউখালী সরকারী কলেজে ছাত্র-১৫৬, ছাত্রী-১৩৩, অনুপস্থিত ছিলো ছাত্র-৩, ছাত্রী-৪। রাজস্থলী সরকারী কলেজে ছাত্র-২০৪ ছাত্রী-২০৯, অনুপস্থিত ছিলো ৫ ছাত্র ও ৯ ছাত্রী। বরকল রাগীব রাবেয়া কলেজ কেন্দ্রে ছাত্র-১০৪ ছাত্রী-২১৭ জন পরীক্ষার্থী অংশগ্রহণ করে। এই কেন্দ্রে অনুপস্থিত ছিলো মাত্র একজন পরীক্ষার্থী।

কারিগরি শিক্ষা বোর্ডের অধীনে রাঙামাটি শহরের বিএম ইনষ্টিটিউট কেন্দ্রে অংশ নিয়েছে ১০৩ ছাত্র ও ৪১ ছাত্রী। এই কেন্দ্রটিতে অনুপস্থিত ছিলো-২ ছাত্র। অপরদিকে রাজস্থলী সরকারী কলেজে অংশ নিয়েছে ১১৮ ছাত্র ও ২১৩ ছাত্রী পরীক্ষার্থী।

অপরদিকে মাদ্রাসা শিক্ষা বোর্ডের অধীনে রাঙামাটি সিনিয়র মাদ্রাসা কেন্দ্রে অংশ নিয়েছে ছাত্র-৪১ ছাত্রী-১৬জন। অনুপস্থিত ছিলেন ২ ছাত্র ও ১ ছাত্রী। মাইনীমুখ ইসলামীয়া আলিম মাদ্রাসা কেন্দ্রে ছাত্র-২৬ ছাত্রী-২৫। অনুপস্থিত ছিলো ২ ছাত্র পরীক্ষার্থী।