“উম্মতে মোহাম্মদীর ঘরে ঘরে আহলে বায়াতের প্রেম প্রতিষ্ঠা করতে হবে”

CPLUSTV
CTG NEWS
CPLUSTV
শেয়ার করুন

শাহাজাদা সৈয়দ মাওলানা তানভীর হাদী আল হাসানী ওয়াল হোসানী আল-মাইজভান্ডারি(মজিআ.) বলেছেন, উম্মতে মোহাম্মদীর ঘরে ঘরে আহলে বায়াতের প্রেম প্রতিষ্ঠা করতে হবে। তাঁদের প্রতি অকুণ্ঠ মহব্বত পোষণ ছাড়া কখনো পরিপূর্ণ ঈমানদার ও জান্নাতের ভাগিদার হওয়া যাবে না। আহলে বায়াতের প্রতি ভালোবাসা প্রদর্শন, তাঁদের প্রতি শর্তহীন আনুগত্যই উম্মতে মোহাম্মদীর ঈমানের অঙ্গ।

মঙ্গলবার রাতে চট্টগ্রাম জমিয়তুল ফালাহ্ জাতীয় মসজিদ ময়দানে ১০ দিন ব্যাপী আন্তর্জাতিক শোহাদায়ে কারবালা মাহফিল’ ১৯ এর সমাপনী দিবসে বিশেষ অতিথির বক্তৃতায় তিনি একথা বলেন।

মাইজভান্ডার দরবার শরীফের সাজ্জাদানশীন রাহবারে শরিয়ত ও তরিকত শাহসূফি মাওলানা সৈয়দ সাইফুদ্দীন আহমদ আল হাসানী (মাজিআ) এর সভাপতিত্বে এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, শিক্ষা উপমন্ত্রী ব্যারিষ্টার মহিবুল হাসান চৌধূরী নওফেল।

শাহাদাতে কারবালা মাহফিল পরিচালনা পর্ষদের প্রধান পৃষ্ঠপোষক ও চেয়ারম্যান এবং পিএইচপি ফ্যামিলির চেয়ারম্যান ইসলামী চিন্তাবিদ সূফী মোহাম্মদ মিজানুর রহমান এর পরিচালনায় এতে প্রধান আকর্ষণ ছিলেন হযরত বড় পীরের (রা.) আউলাদ শাহসূফি আল্লামা সৈয়দ আফিফ আবদুল কাদের মনসুর আল জিলানি আল বাগদাদি (মজিআ.)।

বিদেশি আলোচক ছিলেন ভারত এলাহাবাদ কাসওয়াসা দরবার শরিফের সাজ্জাদানশীন শাহসূফি আল্লামা মাহমুদ আশরাফ আল আশরাফি আল জিলানী (মজিআ.)।

মাহফিলে শাহসূফি সৈয়দ সাইফুদ্দীন আহমদ আল হাসানী বলেন, আহলে বায়তে রাসূলের (দ.) প্রতি নিঃশর্ত আনুগত্য ও ভালোবাসাই দুনিয়া-আখেরাতে শান্তি ও মুক্তির একমাত্র পথ। আওলাদে রাসূল (দ.) ও আউলিয়ায়ে কেরামের পদাঙ্ক অনুসরণের মাধ্যমে বিশ্বব্যাপী চলমান বিপর্যস্ত অবস্থা ও দুঃখ-দুর্দশা থেকে মুসলমানদেরকে পরিত্রাণের পথ খুঁজতে হবে।