উপরে ফিটফাট ভিতরে সদরঘাট অতঃপর জরিমনা

উপরে ফিটফাট ভিতরে সদরঘাট অতঃপর জরিমনা।
CPLUSTV
CTG NEWS
CPLUSTV
শেয়ার করুন

বাঁশখালী প্রতিনিধি: উপরে ফিটফাট ভিতরে সদরঘাট এই ধরনের তিন দোকানীকে বাঁশখালীতে ভ্রাম্যমাণ আদালতের অভিযানে ৩০ হাজার টাকা জরিমানা ও সর্তক করা হয়েছে। আজ ১৯ অক্টোবর ২০২২ বিকাল ৫ টায় বাঁশখালীর কালীপুর ইউনিয়নের রামদাস মুন্সীর হাটে এবং গুনাগারি এলাকায় বাঁশখালী উপজেলা সহকারী কমিশনার (ভূমি) খন্দকার মাহমুদুল হাসানের নেতৃত্বে এই অভিযান পরিচালনা করা হয়। নামসর্বস্ব এবং মেয়াদোত্তীর্ণ একটি ভেটেরিনারী ফার্মেসীতে ১০ হাজার টাকা, বিলাসবহুল ধানসিঁড়ি রেস্তোরাঁকে ১০ হাজার এবং একটি ভাত ঘরকে ১০ হাজার টাকা জরিমানা করা হয় সাথে অবৈধ পণ্য গুলো জব্দ করে নষ্ট করে ফেলা হয়।

বাঁশখালী উপজেলা সহকারী কমিশনার (ভূমি) খন্দকার মাহমুদুল হাসান জানাই, অদ্য ১৯/১০/২২ তারিখে বিকেল ৪.০০ ঘটিকা হতে সন্ধ্যা ৬.৩০ ঘটিকা পর্যন্ত  বাঁশখালী উপজেলার রামদাস মুন্সিরহাট, গুনাগরী বাজার এলাকায় ভ্রাম্যমান আদালত পরিচালিত হয়। এই সময় মেয়াদোত্তীর্ণ, ভেজাল ঔষুধ সংরক্ষণ ও বিক্রয় এর দায়ে মা ভেটেরিনারীকে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন ২০০৯ এর ৪১ ধারায় ১০,০০০ টাকা, অস্বাস্থ্যকর পরিবেশে খাদ্য প্রস্তুত, পরিবেশন ও ফ্রিজে দীর্ঘদিন পঁচা বাসী খাবার সংরক্ষণের দায়ে গ্রামীণ ভাত ঘর রেস্টুরেন্টে ও অস্বাস্থ্যকর পরিবেশে খাদ্য প্রস্তুত ও পরিবেশনের দায়ে ধানসিঁড়ি রেস্টুরেন্টকে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন  ২০০৯ এর ৫২ ধারায় ১০,০০০  টাকা করে তিনটি প্রতিষ্ঠান কে মোট ৩০,০০০ টাকা জরিমানা করা হয়।  জনস্বার্থে এই অভিযান অব্যাহত থাকবে।

এ সময় উপস্থিত ছিলেন বাঁশখালী থানার পুলিশ, আনসার বাহিনী সহ স্থানীয় দোকানদার।

ঘটনার সত্যতা নিশ্চিত করে বাঁশখালী উপজেলা নির্বাহী কর্মকর্তা সাইদুজ্জামান চৌধুরী বলেন, আমাদের নিয়মিত অভিযানের অংশ হিসেবে আজ কালিপুর ইউনিয়নের  রামদাস মুন্সিরহাটে তিনটি দোকানকে ত্রিশ হাজার টাকা জরিমানা করা হয়েছে। আমরা চাই যেখানে অনিয়ম হবে সেখানে ভোক্তা অধিকার আইন অনুযায়ী সাথে সাথে ব্যবস্থা নিতে।