উখিয়ায় ফাঁদ বসিয়ে হাতি মারার পায়তারা, বন বিভাগের অভিযান

(পাঁচ একর জায়গায় উদ্ধার)

কক্সবাজারের উখিয়ায় বন বিভাগের অভিযানে ধান চাষে বিদ্যুৎ তার দিয়ে হাতি মারার ফাঁদ বসানো বন বিভাগের আনুমানিক পাঁচ একর জায়গা উচ্ছেদ করা হয়েছে।
CPLUSTV
CTG NEWS
CPLUSTV
শেয়ার করুন

উখিয়া প্রতিনিধি: কক্সবাজারের উখিয়ায় বন বিভাগের অভিযানে ধান চাষে বিদ্যুৎ তার দিয়ে হাতি মারার ফাঁদ বসানো বন বিভাগের আনুমানিক পাঁচ একর জায়গা উচ্ছেদ করা হয়েছে।

মঙ্গলবার (১১ অক্টোবর) সকাল ৯টা থেকে ২টা পর্যন্ত উখিয়া রেঞ্জ কর্মকর্তা গাজী সফিউল আলমের নেতৃত্বে অভিযান পরিচালনা করা হয়।

রেঞ্জ কর্মকর্তা বলেন, দীর্ঘদিন ধরে এলাকার চিহ্নিত ভূমিদস্যু রাজাপালং ৩নং ওয়ার্ডের সাবেক মেম্বার শাহ জাহানের নেতৃত্ব একটি সিন্ডিকেট হরিণমারা এলাকায় আশেপাশে বনবিভাগের জায়গা জবরদখল করে বিক্রি, অবৈধ বালু উত্তোলন, পাহাড়কাটা সহ বিভিন্ন অপকর্ম করে আসছিল। এরই ধারাবাহিকতায় গোপন সংবাদের ভিত্তিতে মঙ্গলবার সকালে দৌছড়ি বিটের জৌগিরশার কাটা এলাকায় অভিযান চালিয়ে ধান চাষের চারপাশে বিদ্যুৎ তার দিয়ে হাতিমারার ফাঁদ বসানো বিদ্যুৎ তার, পরিত্যক্ত একটি ঘর, বিদ্যুৎ বিছিন্ন, বনবিভাগের জায়গায় জবরদখল করে ঘেরাও দেওয়া উচ্ছেদ করা হয়।

এ সময় উপস্থিত ছিলেন, দৌছড়ি বিট কর্মকর্তা দুলাল চন্দ্র, সদর বিট কর্মকর্তা বজলুল রশিদ, থাইংখালি বিট কর্মকর্তা রাকিব হোসাইন রাজু সহ অনেকেই।