উখিয়ায় প্রধানমন্ত্রীর উপহার আশ্রয়ণ প্রকল্প পরিদর্শনে জেলা প্রশাসক

ইউনিয়নের প্রধানমন্ত্রীর উপহার আশ্রয়ণ প্রকল্পের একশো ঘরের মধ্যে নির্মাণাধীন ৮৫টি ঘর পরিদর্শন করেছেন কক্সবাজার জেলা প্রশাসক মোঃ মামুনুর রশীদ
CPLUSTV
CTG NEWS
CPLUSTV
শেয়ার করুন

উখিয়া প্রতিনিধি: উখিয়ার রাজাপালং ইউনিয়নের প্রধানমন্ত্রীর উপহার আশ্রয়ণ প্রকল্পের একশো ঘরের মধ্যে নির্মাণাধীন ৮৫টি ঘর পরিদর্শন করেছেন কক্সবাজার জেলা প্রশাসক মোঃ মামুনুর রশীদ।

সোমবার (১৩ জুন) রাজাপালং ইউনিয়নের টিএন্ডটি এলাকায় ভূমি ও গৃহহীন এমন ৮৫ উপকারভোগীদের ঘর নির্মাণের কাজের মান তদারকি ও পরিদর্শন করা হয়।

পরিদর্শন শেষে জেলা প্রশাসক বলেন, বাংলাদেশের ভূমিহীন-গৃহহীন মানুষের আবাসন নিশ্চিতকল্পে বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনার অন্যতম উদ্ভাবন হচ্ছে ‘আশ্রয়ণ প্রকল্প’। একটি ঘর একটি ছিন্নমূল পরিবারের দারিদ্র্য হ্রাসসহ সামাজিক ও অর্থনৈতিক উন্নয়নে সবচেয়ে গুরুত্বপূর্ণ হাতিয়ার। এটি এখন প্রমাণিত। প্রতিটি নিরাপদ গৃহ পরিবারের সকলকে করে তোলে আস্থাবান, প্রত্যয়ী এবং বর্তমান ও ভবিষ্যতের পরিকল্পনা প্রণয়ন ও বাস্তবায়নে উদ্যোগী। মুজিববর্ষে এসে দ্রুততম সময়ে গৃহহীন ও ভূমিহীন মানুষকে গৃহ প্রদানের মাধ্যমে জাতির পিতা সূচিত গৃহায়ন কর্মসূচিকে তিনি নতুনরূপে উপস্থাপন করেন। আগামীতে বাংলাদেশে কেউ ভূমি ও গৃহহীন থাকবেনা।

এ সময় উপস্থিত ছিলেন উপজেলা নির্বাহী অফিসার ইমরান হোসাইন সজিব, উপজেলা সহকারী কমিশনার (ভূমি) তাজ উদ্দিন, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মোঃ আল মামুন, উখিয়া প্রেস ক্লাবের সভাপতি সাঈদ মুহাম্মদ আনোয়ার সহ প্রমুখ।