উখিয়ায় পশু খাদ্যের দোকানকে ৪০ হাজার টাকা জরিমানা

ছবি: সিপ্লাসটিভি.নিউজ
CPLUSTV
CTG NEWS
CPLUSTV
শেয়ার করুন

মোহাম্মদ ইব্রাহিম মোস্তফা, উখিয়া প্রতিনিধি: কক্সবাজারের উখিয়ার বিভিন্ন বাজারে অভিযান চালিয়ে ৬টি পশু খাদ্যের দোকানকে ৪০ হাজার টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত।

বৃহস্পতিবার (১৯ মে) দুপুরে অভিযানে নেতৃত্ব দেন উপজেলা সহকারী কমিশনার (ভুমি) মো: তাজউদ্দিন৷

কোন ধরনের লাইসেন্স বিহীন সম্পূর্ণ অবৈধ উপায়ে গুণগত মান নির্ণয় না করে দীর্ঘদিন ধরে উখিয়া বিভিন্ন পশু খাদ্যের দোকানে নিম্নমানের খাদ্য সামগ্রী বিক্রি ও খামারিদের নিকট থেকে খাদ্যের অতিরিক্ত দাম আদায় করে আসছিল একটি ব্যবসায়ী সিন্ডিকেট।

ভুক্তভোগী খামারিদের অভিযোগের ভিত্তিতে  অভিযানে নামেন ভ্রাম্যমান আদালত। নিরাপদ প্রানিজ খাদ্য নিশ্চিতকরনে মৎস্য ও পশুখাদ্য আইন-২০১০ অনুযায়ী উখিয়া উপজেলায় বিভিন্ন পশু খাদ্যের দোকানে মোবাইল কোর্ট পরিচালনা করেন। এসময় কোটবাজার সুমাইয়া স্টোরকে ৫ হাজার টাকা, বেলাল স্টোরকে ১০ হাজার টাকা, খদিজা পোল্ট্রি ফিডকে ৩ হাজার টাকা, মরিচ্যা পারভেজ এন্ড ব্রাদার্স ৭ হাজার, মায়েরদোয়া পোল্ট্রি ফিডকে ৫ হাজার টাকা এবং জান্নাত পোল্ট্রি ফিডকে ১০হাজার টাকা জরিমানা আদায় করা হয়।

অভিযানে নেতৃত্ব দেন উখিয়া সহকারী কমিশনার (ভূমি) মো: তাজউদ্দিন। সাথে ছিলনে উখিয়া প্রাণিসম্পদ কর্মকর্তা (এলডিডিপি) ডা: প্রবীর দেব, উপ-সহকারী প্রাণিসম্পদ কর্মকর্তা মো: আবুল কাশেম, উপ-সহকারী প্রাণীসম্পদ কর্মকর্তা মো: তৌহিদুল ইসলাম।

অভিযানের বিষয়ে উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মো: তাজউদ্দিন বলেন, উপজেলার কোটবাজার ও মরিচ্যা বাজারের ৬টি পশুখাদ্যের দোকানে মোবাইল কোর্ট পরিচালনা করে খাদ্য বিক্রেতার লাইসেন্স না থাকায় মোট ৪০ হাজার টাকা জরিমানার পাশাপাশি তাদেরকে সতর্ক করা হয়েছে।

তিনি আরও বলেন, প্রত্যেক ব্যবসায়ীকে সর্তকতামূলক জরিমানা করা হয়েছে। তারা সংশোধিত না হলে পরবর্তীতে কঠোর ব্যবস্থা গ্রহণ করা হবে।