উখিয়ায় অগ্নিকাণ্ডে ৮ দোকান পুড়ে ছাই

ছবি: সংগৃহীত
CPLUSTV
CTG NEWS
CPLUSTV
শেয়ার করুন

উখিয়া প্রতিনিধি: মাঝে মাঝে অলৌকিক কিছু ঘটনা ঘটে যায়। এটা তেমনি একটি ঘটনা। কক্সবাজারের উখিয়ার সদর স্টেশনের ফরেষ্ট রোড সংলগ্ন নিউ মার্কেটের পার্শ্ববর্তী একটি মার্কেটে শুক্রবার ভোররাতের দিকে ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে।

খবর পেয়ে উখিয়ার ফায়ার সার্ভিসের ইউনিট প্রাণপণ চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনে।

এতে ৭টি ব্যবসা প্রতিষ্ঠান সম্পূর্ণ পুড়ে ছাই হয়ে যায়, কিন্তু অক্ষত ছিল পবিত্র কোরআন শরীফ।

এ অলৌকিক ঘটনাটি সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে বেশ আলোচিত হয়েছে। অনেকে ছবিটিকে ফেসবুক পেজে শেয়ার এবং ছবি তুলে সংরক্ষণ করেছেন।

জানা যায়, শুক্রবার ভোরে লোকজন যখন ঘুমে- এ সময় অগ্নিকাণ্ডের সূত্রপাত। মুহূর্তের মধ্যে আগুনের লেলিহান শিখা চারিদিকে ছড়িয়ে পড়ে। আলো দেখে তাৎক্ষণিক নাইটগার্ড সবাইকে খবর দিলে সবাই এগিয়ে এসে আগুন নেভানোর চেষ্টা করেন।

এতে একটি ফার্মেসি, মুদির দোকান, চায়ের দোকান, বেটিনারী ফার্মেসি,ফলের দোকান ও কসমেটিক স্টোরসহ প্রায় ৮টি ব্যবসা প্রতিষ্ঠান পুড়ে যায়। ক্ষতিগ্রস্ত দোকানদাররা হলেন, স্থানীয় ব্যবসায়ী কবির, রতন সেন, সেলিম, জাকারিয়া, আবদুর রহিম ও ছৈয়দ আলম।

প্রত্যক্ষদর্শীরা জানান, আগুনের লেলিহান শিখা যখন উপরে উঠতে শুরু করে তখন কিছু বুঝে উঠার আগেই, পুড়ে যায় প্রায় ৮টি দোকান। কিন্তু আল্লাহর পবিত্র কোরআন শরীফের দোকানে আগুন লাগলেও অক্ষত থাকে কোরআন শরীফ। কোরআন শরিফের চারদিকে কিছুটা ক্ষতি হলেও পুরো কোরআন শরিফের অক্ষরগুলো অক্ষত থেকে যায়।

তারা আরও জানান, আল্লাহর অশেষ মেহেরবানীতে পবিত্র এ গ্রন্থটি রক্ষা পেয়েছে। কোরআন শরীফটি একনজর দেখতে ভিড় করছে স্থানীয়রা।

এদিকে, অগ্নিকাণ্ডের খবর পেয়ে ঘটনাস্থল পরিদর্শনে যান উখিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ইমরান হোসাইন সজিব। তিনি বিষয়টি নিশ্চিত করে বলেন, আগুন লাগার কারণ ও ক্ষয়ক্ষতির পরিমাণ এখনও নিশ্চিত হওয়া যায়নি। ক্ষতিগ্রস্ত দোকানের তালিকা প্রস্তুত করা হচ্ছে।