উখিয়ার রোহিঙ্গা ক্যাম্পে দগ্ধ চার রোহিঙ্গার মৃত্যু

ছবি: সংগৃহীত
CPLUSTV
CTG NEWS
CPLUSTV
শেয়ার করুন

মোহাম্মদ ইব্রাহিম মোস্তফা, উখিয়া প্রতিনিধি: কক্সবাজারের উখিয়ায় রোহিঙ্গা ক্যাম্পে গ্যাসের চুলা থেকে আগুনের ঘটনায় এ পর্যন্ত ৪ জনের মৃত্যু হয়েছে। চিকিৎসাধীন রয়েছে আরও ২ জন।

বুধবার (১৮ মে) রাতে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তাদের মৃত্যু হয়।

নিহতরা হলেন, আজগর আলীর ছেলে নুর আলম(৫৯), নুর আলমের ছেলে আনোয়ার মোস্তফা(১২) ও নুর মোস্তফা(০৮), আলী আহমেদর ছেলে হাফিজুল মোস্তফা(০৮)৷ তারা সবাই কুতুপালং ১ নম্বর ইস্ট রোহিঙ্গা শিবিরের ডি-৪ ব্লকের বাসিন্দা৷

গত ১২ মে সকালে রান্না করার সময় ‘গ্যাসের চুলার সংযোগ পাইপ বিচ্ছিন্ন হয়ে’ আগুন লাগলে নূর আলম, তার স্ত্রী ও দুই সন্তান দগ্ধ হয়। আগুন নেভানোর সময় দগ্ধ হন আরও দুই প্রতিবেশী। এ সময় স্থানীয়রা তাদের উদ্ধার করে স্থানীয় একটি হাসপাতালে নিয়ে যান।

১৪ আর্মড পুলিশ ব্যাটালিয়নের অধিনায়ক পুলিশ সুপার মো. নাইমুল হক এ তথ্য নিশ্চিত করেন।

এসময় তিনি বলেন, দগ্ধদের মধ্যে তিনজনের অবস্থা  আশঙ্কাজনক হওয়ায় দায়িত্বরত চিকিৎসক চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে (চমেক) পাঠানোর পরামর্শ দেন। সেখানে চারজনের মৃত্যু হয়৷

বুধবার দুপুরে চমেক হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় আরও এক শিশুর মৃত্যু হয়েছে বলে জানান এপিবিএনের ওই কর্মকর্তা।

উখিয়া থানার ওসি আহমেদ সঞ্জুর মোর্শেদ জানান, চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মৃত চার রোহিঙ্গার মরদেহ এখনো উখিয়ায় পৌঁছায়নি। সেখানে ময়নাতদন্ত শেষে মরদেহগুলো স্বজনদের কাছে হস্তান্তরের ব্যবস্থা নেওয়া হবে।