উখিয়ার গহীন বনে অস্ত্র-ড্রেজার মেশিন উদ্ধার

উখিয়ার গহীন বনে অস্ত্র-ড্রেজার মেশিন উদ্ধার।
CPLUSTV
CTG NEWS
CPLUSTV
শেয়ার করুন

উখিয়া প্রতিনিধি:  কক্সবাজারের উখিয়া উপজেলা প্রশাসন, বন বিভাগ ও পুলিশ যৌথ অভিযান চালিয়ে থাইংখালীর তেল খোলার গহীন বনে ২টি দেশীয় তৈরি বন্দুক উদ্ধার, বিপুল পরিমাণ সরঞ্জামাদি ও বালু উত্তোলনকালে ৩টি ড্রেজার মেশিন জব্দ করেছে।

বৃহস্পতিবার (২২ সেপ্টেম্বর) উখিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা ইমরান হোসেন সজীবের এর নেতৃত্বে বিকেল সাড়ে ৩টা থেকে সন্ধ্যা ৬টা পর্যন্ত টানা আড়াই ঘণ্টা ব্যাপী দুঃসাহসিক এ অভিযান পরিচালনা করা হয়।

এ সময় উখিয়া থানার অফিসার ইনচার্জ শেখ মোহাম্মদ আলী ও উখিয়া বনবিভাগের রেঞ্জ কর্মকর্তা গাজী শফিউল আলম উপস্থিত ছিলেন।

এদিকে বালুখেকো সিন্ডিকেটের প্রধান রাসেলের বালুর ডেরায় অবৈধ ড্রেজার মেশিন জব্দ করতে গিয়ে গহীন পাহাড়ের পরিতক্ত ঘরের সুড়ঙ্গে অস্ত্র ও দেশীয় অস্ত্রের সরঞ্জামের সন্ধান পাওয়ায় সবাইকে ভাবিয়ে তুলেছে ।

সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে , উখিয়া রেঞ্জের থাইংখালী বনবিটের আওতাধীন তেলখোলা এলাকার ছাদেরখোলায় মৃত শেখ হাবিব মেম্বারের ছেলে এলাকার চিহ্নিত অস্ত্রধারী ও ডজন মামলার পলাতক আসামী রাশেল আস্থানা থেকে দুটি দেশীয় তৈরি অস্ত্র ও বিপুল পরিমান সরঞ্জামাধি উদ্ধারের পাশাপাশি অবৈধ ভাবে বালি উত্তোলনের কাজে ব্যবহৃত ৩ টি ড্রেজার মেশিন জব্দ করা হয়।

এ সময় থাইংখালী বিট কর্মকর্তা রাকিব হোসাইন রাজু, উয়ালা বিট কর্মকর্তা বজলুর রশিদ, দোছড়ি বিট কর্মকর্তা দুলাল চন্দ্র হাওলাদার, একদল বনকর্মী ও পুলিশ গণ্যমান্য ব্যক্তিসহ সাধারণ মানুষ অভিযানে সহযোগিতা করেন ।

এ ব্যাপারে উখিয়া বন বিভাগে রেঞ্জ কর্মকর্তা গাজী শফিউল আলম জানান, তেলখোলা এলাকার চাঁদের খোলার গহিণ অরণ্যে একটি ঝুঁপড়ি ঘর থেকে পরিতাক্ত অবস্থায় দুটি দেশীয় তৈরি অস্ত্র ও সরঞ্জামাধি গুলো উদ্ধার করা হয়। এ সময় ঘটনাস্থল থেকে কাউকে আটক করা হয়নি এবং মামলার প্রস্তুতি চলছে বলে তিনি জানান।

উখিয়া থানার অফিসার ইনচার্জ শেখ মোহাম্মদ আলী অভিযানের সত্যতা নিশ্চিত করে বলেন এ বিষয়ে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হচ্ছে।