উইন্ডিজকে বিদায় করে সুপার টুয়েলভে আয়ারল্যান্ড

ছবি: সংগৃহীত
CPLUSTV
CTG NEWS
CPLUSTV
শেয়ার করুন

সিপ্লাস ডেস্ক: টি-টোয়েন্টি বিশ্বকাপের প্রথম রাউন্ডে ‘ডু অর ডাই’ ম্যাচে ওয়েস্ট ইন্ডিজকে হারিয়ে সুপার টুয়েলভে নিজেদের জায়গা নিশ্চিত করলো আয়ারল্যান্ড। ক্যারাবিয়ানদের দেওয়া ১৪৭ রানের লক্ষ্যমাত্রা ১৫ বল ও ৯ উইকেট হাতে রেখে জয় তুলে নিলো আইরিশরা।

শুক্রবার (২১ অক্টোবর) হোবার্টের বেলেরিভ ওভালে রান তাড়া করতে নেমে আয়ারল্যান্ডের দুই ওপেনার পল স্টার্লিং ও অধিনায়ক অ্যান্ড্রু বালবার্নি জয়ের ভিত গড়ে দেন। মাত্র ৭ ওভার ৩ বলে স্কোরবোর্ডে ৭৩ রান যোগ করেন তারা।

বালবার্নি ২৩ বলে ৩৭ রান করে বিদায় নিলেও আরেক ওপেনার স্টার্লিং ও ওয়ান ডাউনে নামা লোরকান টাকার শেষ পর্যন্ত ক্রিজে থেকে জয় নিশ্চিত করেন।

পল স্টার্লিং ৪৮ বলে ৬৬ ও লোরকান টাকার ৩৪ বলে ৪১ রানে অপরাজিত থাকেন। এই জয়ে বিশ্বকাপের সুপার টুয়েলভে জায়গা নিশ্চিত করল আইরিশরা।

এর আগে টস জিতে প্রথমে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নিয়েছিল ওয়েস্ট ইন্ডিজ। ব্যাট করতে নেমে শুরু থেকেই আইরিশ বোলারদের চাপে পড়েছিল অধিনায়ক নিকোলাস পুরানের দল। ফলে এক ব্রেন্ডন কিং একপ্রান্ত আগলে রেখে দলের সংগ্রহ এগিয়ে নেন।

ডানহাতি এই ব্যাটারের ৪৮ বলে ৬২ রানের হার না মানা ইনিংসের সঙ্গে ওপেনার জনসন চার্লসের ২৪ ও শেষদিকে ওডিন স্মিথের ১২ বলে ১৯ রানে নির্ধারত ২০ ওভারে ৫ উইকেটে হারিয়ে ১৪৬ রান তুলে ক্যারিবীয়রা।

বোলিংয়ে আইরিশদের পক্ষে জেরার্ড ডেলানি ৩ উইকেট নেন। এছাড়া সিমি সিং ও ব্যারি ম্যাকার্থির শিকার ১টি করে উইকেট।