ঈদে মিলাদুন্নবীতে যানবাহন চলাচলে সিএমপির নির্দেশনা

রোববার ঈদে মিলাদুন্নবীর জশনে জুলুস উদযাপন উপলক্ষে র‌্যালি করা হবে। বিপুলসংখ্যক লোকের সমাগমে র‌্যালিটি নগরীর বিভিন্ন এলাকা প্রদক্ষিণ করবে
CPLUSTV
CTG NEWS
CPLUSTV
শেয়ার করুন

নিজস্ব প্রতিবেদক: পবিত্র ঈদে মিলাদুন্নবীর (সা.) জুলুস ও বৌদ্ধ ধর্মাবলম্বীদের প্রবারণা পূর্ণিমা উপলক্ষে চট্টগ্রাম মহানগরীতে যানবাহন চলাচলে নির্দেশনা দিয়েছে চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ (সিএমপি)।

নির্দেশনা অনুযায়ী রোববার (৯ অক্টোবর) মহানগরীর কয়েকটি স্থানে যানচলাচল নিয়ন্ত্রণ করা হবে। সিএমপির পৃথক দুটি প্রেস বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়।

রোববার ঈদে মিলাদুন্নবীর জশনে জুলুস উদযাপন উপলক্ষে র‌্যালি করা হবে। বিপুলসংখ্যক লোকের সমাগমে র‌্যালিটি নগরীর বিভিন্ন এলাকা প্রদক্ষিণ করবে।

জানা গেছে, র‌্যালিটি কাতালগঞ্জ হয়ে অলিখাঁ মোড়-গণি বেকারি মোড়-জামালখান মোড়-আসকার দীঘির পাড়- কাজির দেউরী মোড়-আলমাস মোড়-ওয়াসা মোড় হয়ে জিইসি পৌঁছাবে।

সেদিন সকাল ৮টা থেকে দুপুর ২টা পর্যন্ত র‌্যালি অভিমুখী সড়কে সব ধরনের যানবাহন চলাচল নিয়ন্ত্রণ করা হবে। তাছাড়া র‌্যালি চলাকালে ১৩টি সড়কে ব্লক স্থাপনের মাধ্যমে ডাইভারশন দেওয়া হবে।

অন্যদিকে বৌদ্ধ ধর্মাবলম্বীদের প্রবারণা পূর্ণিমা উপলক্ষে দেওয়া নির্দেশনায় বলা হয়, রোববার নগরীর বৌদ্ধমন্দির মোড়, ডিসি হিলের আশপাশ এলাকায় ফানুস উড়ানোসহ বিভিন্ন ধর্মীয় কার্যক্রম সম্পন্ন হবে।

এ সময় বৌদ্ধ ধর্মাবলম্বী, দর্শণার্থী ও রাষ্ট্রীয় গুরুত্বপূর্ণ ব্যক্তিদের সমাগমের কারণে নগরীর চারটি স্থানে বিকেল ৪টা থেকে রাত ১০টা পর্যন্ত যানচলাচল নিয়ন্ত্রণ করা হবে। ওই স্থানসমূহ হলো- নগরীর চেরাগী পাহাড় মোড়, লাভ লেন মোড়, এনায়েতবাজার মোড়, বোস ব্রাদার্সের মোড়।