ঈদে বাবু-সালমা ও বাউল সুকুমারদের গান

ছবি: সংগৃহীত
CPLUSTV
CTG NEWS
CPLUSTV
শেয়ার করুন

সিপ্লাস ডেস্ক:  ঈদ মানেই খুশি। ঈদের খুশির মাত্র বাড়িয়ে দিতে অনুষঙ্গ হিসেবে কাজ করে সিনেমা, নাটক ও গান। প্রতিবার বহু বর্ণিল আয়োজনে বিনোদনের পসরা সাজিয়ে হাজির হন প্রযোজক ও তারকারা। সেই ধারাবাহিকতায় প্রায় আড়াই শতাধিক গানের গীতিকবি জয়নুল আবেদিন হাজির এক ডজন গান নিয়ে।

মেসেঞ্জারে পাঠানো এক প্রেস বিজ্ঞপ্তিতে জানানো হয় নানা প্রজন্মের ৬জন লোক গানের জনপ্রিয় শিল্পীদের কণ্ঠে প্রকাশ হবে এ গানগুলো।

যার মধ্যে আছে বাউল সুকুমারের কণ্ঠে ‘লোভের বশে’, ‘এক দরজা’, ‘আপন মানুষ চেনা নয় যে কোনো দায়’, ‘আজ আমি ভিখারী’, ‘প্রেমের লীলা’ গানগুলো।

ফজলুর রহমান বাবু গেয়েছেন ‘বিন্দুর মায়া’, শফি মন্ডল গেয়েছেন ‘নির্জন একটা দুঃখের কবর’, ক্লোজআপ ওয়ানের সালাম গেয়েছেন ‘ভালোবেসে মরি আমি’, ‘আমার এই হৃদয় চিরে’, ‘সুখের বাত্তি’, লায়লা গেয়েছেন ‘একটা বাত্তি জ্বালাই দে’ শিরোনামের গানগুলো।

এখানে সবগুলো গানের সুর করার পাশাপাশি ‘প্রেমের হাওয়া’ শিরোনামের গানটিতে কণ্ঠও দিয়েছেন সালেহ বিশ্বাস। গানগুলোর মিউজিক করেছেন কে জি এম রাহাত।

গীতিকার জয়নুল আবেদিন বলেন, ‘সংগীত্বের সুফিবাদ, আধ্যাত্বিকতা আমার খুব ভালো লাগে। এ ধরনের গান লিখতে আনন্দ পাই। মনের ভেতরে অনুভূতিটা কাজ করে। চেষ্টা করেছি ঈদকে সামনে রেখে শ্রোতাদের ভালো লাগার মতো কিছু গান লিখতে। সালেহ বিশ্বাসের সুর ও কে জি এম রাহাত সংগীতের সমন্বয়ে যা শ্রুতিমধুর হয়ে উঠেছে।

আর আমাদের গুণী সব শিল্পীদের কণ্ঠে গানগুলো সবার মন প্রাণ ছুঁয়ে যাবে বলে প্রত্যাশা করছি।’ সবগুলো গান ঈদ উপলক্ষে উপভোগ করা যাবে মনকবি মিউজিক নামের ইউটিউব চ্যানেলে।