ঈদেও সেবা দেবে চট্টগ্রাম বন্দর ও কাস্টমস

ছবি: সংগৃহীত
CPLUSTV
CTG NEWS
CPLUSTV
শেয়ার করুন

সিপ্লাস ডেস্ক:  ঈদুল ফিতরের ছুটির দিনগুলোতে এবারও রপ্তানি পণ্যের জাহাজীকরণসহ সব ধরনের কার্যক্রম স্বাভাবিক রাখার পদক্ষেপ নিয়েছে চট্টগ্রাম বন্দর ও কাস্টমস কর্তৃপক্ষ। আমদানি-রপ্তানি পণ্যের শুল্কায়ন যেন বাধাগ্রস্ত না হয় সে লক্ষ্যেই এমন পদক্ষেপ বলে জানানো হয়েছে।

এরইমধ্যে চট্টগ্রাম বন্দর ও কাস্টমস কর্তৃপক্ষ এ সংক্রান্ত পৃথক নির্দেশনা জারি করেছে। চট্টগ্রাম বন্দর কর্তৃপক্ষের চেয়ারম্যান রিয়ার এডমিরাল এম শাহজাহান বলেন, সরকারি ছুটিতে কখনো বন্দরের সেবা বন্ধ থাকে না। কোভিড মহামারিতেও আমরা সেবা চালু রাখতে পেরেছিলাম। এতে চড়া দামও দিতে হয়েছে। কোভিডে বন্দরের ৫২ জন কর্মকর্তা-কর্মচারীকে হারিয়েছি আমরা। জীবন দিয়ে হলেও আমরা বন্দরের সুনাম ও সেবা অক্ষুণ্ণ রেখেছি।

তিনি জানান, প্রতি বছরের মতো এবারের ঈদের ছুটিতে চট্টগ্রাম বন্দরের কার্যক্রম স্বাভাবিক গতিতে চলবে। ঈদের দিন শুধুমাত্র সকালে এক শিফটের জন্য বন্দরের অভ্যন্তরে কার্যক্রম বন্ধ থাকবে। ঈদের দিন বিকেল থেকে কাজ চলবে পুরোদমে।

সম্প্রতি চট্টগ্রাম বন্দর কর্তৃপক্ষ ২৪ ঘণ্টা বন্দরের কার্যক্রম চালু রাখার বিষয়ে একটি বিজ্ঞপ্তি জারি করে। ওই বিজ্ঞপ্তিতে সব আমদানি-রপ্তানিকারক, শিপিং এজেন্ট, বিজিএমইএ, বিকেএমইএ, সিএন্ডএফ এজেন্ট, ফ্রেইট ফরোয়ার্ডিং এজেন্ট, প্রাইভেট অফডকসমূহসহ বন্দর সংশ্লিষ্ট সব স্টেক হোল্ডারদের ঈদের ছুটিকালীন পণ্য ডেলিভারি নেওয়ার জন্য অনুরোধ করা হয়।