ঈদগাঁওতে কমিউনিটি পুলিশিং সমাবেশ সম্পন্ন

কক্সবাজারের ঈদগাঁওতে কমিউনিটি পুলিশিং ডে পালিত পালিত হয়েছে।
CPLUSTV
CTG NEWS
CPLUSTV
শেয়ার করুন

সেলিম উদ্দীন,ঈদগাঁও প্রতিনিধি: কক্সবাজারের ঈদগাঁওতে কমিউনিটি পুলিশিং ডে পালিত পালিত হয়েছে।

‘কমিউনিটি পুলিশের মূলমন্ত্র, শান্তি-শৃঙ্খলা সর্বত্র’ এ প্রতিপাদ্যে শনিবার (২৯ অক্টোবর) এ উপলক্ষে সকালে বর্ণাঢ্য র্যালী ও আলোচনা অনুষ্ঠানের আয়োজন করে ঈদগাঁও থানা পুলিশ।

র্যালীটি বাস স্টেশন থেকে শুরু হয়ে ঈদগাঁও সরকারি প্রাথমিক বিদ্যালয় মাঠে এসে শেষ হয়। পরে ঐ বিদ্যালয় মিলনায়তনে আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য দেন ঈদগাঁও থানার অফিসার ইনচার্জ মোঃ আব্দুল হালিম ও বিশেষ অতিথির বক্তব্য রাখেন নবাগত অফিসার ইনচার্জ মোহাম্মদ গোলাম কবির।

ঈদগাঁও উপজেলা কমিউনিটি পুলিশিং কমিটির সভাপতি বীর মুক্তিযোদ্ধা মাস্টার নুরুল আজিমের সভাপতিত্বে অালোচনা সভায় বীর মুক্তিযোদ্ধা স্বপন চৌধুরী, ঈদগাঁও ইউনিয়ন আওয়ামী লীগ সভাপতি তারেক আজিজ, ইসলামাবাদ ইউনিয়ন আওয়ামী লীগ সভাপতি সাইফুল ইসলাম এমইউপি, সাধারণ সম্পাদক হুমায়ুন কবির, সাবেক মেম্বার জয়নাল আবেদীন, ইসলামপুরের আওয়ামী লীগ নেতা ওসমান গনি ও ঈদগাঁও ইউনিয়নের সাবেক মেম্বার সেলিম উল্লাহ সিরাজী উপস্থিত ছিলেন।

কমিউনিটি পুলিশিং কমিটি ঈদগাঁও উপজেলা শাখার সাধারণ সম্পাদক কায়ুম উদ্দিনের সঞ্চালনায় অন্যদের মধ্যে কমিউনিটি পুলিশিং কমিটির নেতা নুরুল কবির গম ভাই, আলাদিনের চেরাগের স্বত্বাধিকারী ফরিদুল আলম, কক্সবাজার সদর উপজেলা যুবলীগ নেতা জামিল উদ্দিন শাম ও মাস্টার আব্দুস সালাম প্রমুখসহ বিভিন্ন রাজনৈতিক নেতৃবৃন্দ, সাংবাদিক সংগঠনের প্রতিনিধিবৃন্দ, কমিউনিটি পুলিশিং কমিটির কর্মকর্তা- সদস্যসহ সংশ্লিষ্টরা উপস্থিত ছিলেন।

সভায় বক্তারা এলাকার সার্বিক আইন-শৃঙ্খলা রক্ষায় কমিউনিটি পুলিশের সদস্যরা সহায়ক ভূমিকা পালন করছে বলে মত পোষন করেন।

তারা বলেন, কমিউনিটি পুলিশিংয়ের কারণে তৃণমূলের সমস্যা তৃণমূলেই নিষ্পত্তি হচ্ছে। তারা আইন-শৃঙ্খলা বাহিনীকে নানাভাবে তথ্য দিয়ে আইন-শৃঙ্খলার উন্নতিতে ভূমিকা রেখে চলেছে।

আলোচনায় সুন্দর এলাকা বিনির্মাণে এবং শান্তি-শৃঙ্খলা রক্ষায় পুলিশ- জনতা সম্মিলিতভাবে কাজ করার উপর গুরুত্ব করে মাদক, ইভটিজিং, বাল্যবিবাহ প্রতিরোধসহ আইন-শৃঙ্খলা সংক্রান্ত নানা বিষয়ে আলোকপাত করা হয়েছে।