ইমরান খানকে হটাতে ইসলামাবাদ অবরোধের ডাক

ইমরান খান
CPLUSTV
CTG NEWS
CPLUSTV
শেয়ার করুন

পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খানকে হটাতে ইসলামাবাদ অবরোধের ডাক দিয়েছে দেশটির অন্যতম প্রভাবশালী রাজনৈতিক দল জমিয়তে উলামায়ে ইসলাম। আগামী ২৭ অক্টোবর ‘আজাদী মার্চ’ নামে ওই অবরোধ কর্মসূচি পালিত হবে।

বৃহস্পতিবার ইসলামাবাদে এক সাংবাদিক সম্মেলনে জমিয়তে উলামায়ে ইসলামের আমির ও মজলিসে মুত্তাহাদা আমলের প্রধান মাওলানা ফজলুর রহমান এ কর্মসূচি ঘোষণা করেন।

ইমরান খান সরকারের যোগ্যতার ব্যাপারে প্রশ্ন তুলে মাওলানা ফজলুর রহমান বলেন, সরকারের অযোগ্যতার কারণে দেশের অর্থনীতি দিনদিন অবনতির দিকে যাচ্ছে। জনগণের ওপর অহেতুক ট্যাক্স বাড়ানো হয়েছে। দেশের অর্থনীতিসহ সামগ্রিক বিষয়ে সরকারের ব্যর্থতার কারণে আমরা এ ‘আজাদী মার্চ’ ঘোষণা করেছি।

আগামী ২৭ অক্টোবর কাশ্মীরিদের সঙ্গে একাত্মতা পোষণ ও ইমরান খান হটাও আন্দোলন এ বিক্ষোভের মূল প্রতিপাদ্য থাকবে বলে জানান তিনি।

মাওলানা ফজলুর রহমানের সরকারবিরোধী আন্দোলনে সমর্থন দিতে যাচ্ছে পিপলস পার্টি ও মুসলিম লীগ। গত মঙ্গলবার ইসলামাবাদে পিপলস পার্টির নেতা বিলাওয়াল ভুট্টো জারদারি ও মুসলিম লীগ সভাপতি শাহবাজ শরিফের মধ্যে একটি বৈঠক অনুষ্ঠিত হয়। সেখান থেকে তারা মাওলানা ফজলুর রহমানের আন্দোলনে সমর্থন দেয়ার কথা জানান।