ইছানগর বাংলা বাজারে দুর্যোগ আশ্রয় কেন্দ্র ও যাত্রী ছাউনির ভিত্তি প্রস্তর স্থাপন

CPLUSTV
CTG NEWS
CPLUSTV
শেয়ার করুন

চট্টগ্রাম ইছানগর বাংলাবাজার বড় সাম্পান মালিক সমিতির দূর্যোগ আশ্রয় কেন্দ্র ও যাত্রী ছাউনী ভিত্তি প্রস্তর স্থাপনের শুভ উদ্ভোধন করেন প্রধান অতিথি ডায়মন্ড সিমেন্টের পরিচালক আজিম আলী।

শুক্রবার (৬ সেপ্টেম্বর) বিকাল ৪ টায় কর্নফুলী থানা এলাকার ইছানগর বাংলা বাজার ঘাটে ভিত্তি প্রস্তর স্থাপন সম্পন্ন হয়।

সমিতির সভাপতি মোঃ লোকমান হোসেনের সভাপতিত্বে প্রধান বক্তা ছিলেন বিশিষ্ট লেখক গবেষক ও সাংবাদিক আলীউর রহমান। প্রধান বক্তা বলেন, সাম্পানই আজ আমাদের বিশ্ব দরবারে পরিচিত করে তুলেছে। উদাহরণ দিয়ে বলেন চট্টগ্রাম বিশ্ব বিদ্যালয়ের প্রধান ফটকে সাম্পান,ফাইভ স্টার হোটেলসহ আভিজাত্য ও নন্দিত স্থাপনায় সাম্পানের উপস্থিতি বিদ্যামান। তাই সাম্পানের সাথে সংশ্লিষ্টরা আমাদের গর্ব অহংকারের।

প্রধান অতিথি আজিম আলী বলেন, সাম্পান যোগাযোগ ব্যবস্থা ও ঐতিহ্যে গুরুত্বপূর্ণ অবদান অনস্বীকার্য। সাম্পানের সাথে সংশ্লিষ্টরা কর্মের মাধ্যেমে আজ তাদের ঐতিয্য ধরে রেখেছেন। সাম্পান মালিক ও চালকদের পাশে থাকার প্রত্যয় ব্যক্ত করেনও  তিনি।

এতে আরো বক্তব্য রাখেন ইউপি সদস্য সাইদুল হক,আবু তাহের,আব্দুর রাজ্জাক ও মুক্তিযোদ্ধা আব্দুল মান্নান, এস এম পেয়ার আলী ও জাফর আহমদ ।

অনুষ্ঠানে ইছানগর বাংলাবাজার বড় সাম্পান মালিক সমিতি,কর্ণফুলী নদী সাম্পান মাঝি কল্যান সমিতি ফেডারেশন ও চরপাথরঘাটা ব্রীজঘাট সাম্পান চালক কল্যাণ সমিতির নেতৃবৃন্দ ও সদস্যরা উপস্থিত ছিলেন।