আহতদের উদ্ধার করা সেই চায়ের দোকানদার হানিফকে পুরস্কৃত করেছে পুলিশ কমিশনার

ছবি: সংগৃহীত
CPLUSTV
CTG NEWS
CPLUSTV
শেয়ার করুন

কামরুল ইসলাম দুলু: সীতাকুণ্ডের সোনাইছড়ির বিএম ডিপোতে স্মরণকালের ভয়াবহ বিস্ফোরণের সময় বিকট শব্দে যখন প্রায় ৪/৫ কিলোমিটার এলাকা কম্পিত হচ্ছিল তখন অনেকই যার যার জীবন বাঁচাতে ছুটছে এদিক সেদিক। কিন্তু ব্যতিক্রম ছিলেন ডিপোর দক্ষিণ পাশের ছোট্ট এক চায়ের দোকানদার মোঃ হানিফ নিজের জীবনের কথা চিন্তা না করে এগিয়ে গেলেন মানুষের জীবন বাঁচাতে।

হানিফ বলেন, এমন ঘটনা নিজের চোখে জীবনে প্রথম দেখলাম। আগুনে গলিত অর্ধগলিত মানুষের সে কি আর্তনাদ। প্রায় ১৫ ফুট উঁচু দেয়াল টপকে ৩০ জন মানুষ উদ্ধার করেছেন হানিফ। এত উঁচু হওয়াতে মানুষগুলোকে নামাতে বেশ কষ্ট হচ্ছিল, দৌড়ে বাড়িতে গিয়ে মই এনে কাজে লাগায়। ভয়াবহ বিস্ফোরণে অনেকেই জীবন নিয়ে চলে যাচ্ছে। আহতরা বাঁচার আকুতি করছে। আমি তা দেখে চলে যেতে পারিনি। সাথে আমার স্ত্রীকে নিয়ে একে একে অনেকগুলো মানুষ উদ্ধার করে হাসপাতালে পাঠায়।

চায়ের দোকানদার হানিফের মহানুভবতা খবরটা মানুষের মুখে মুখে ছড়িয়ে পড়ে। সিপ্লাস টিভিতে হানিফের উপর প্রতিবেদন প্রচারিত হয়। তার এমন সাহসীকতার জন্যে এবার তাকে পুরস্কিত করা হয়েছে পুলিশের পক্ষ থেকে। বুধবার বিকালে চট্টগ্রাম পুলিশ কমিশনার ছালেহ মোঃ তানভীর হানিফকে সন্মননা সুচক নগদ দশ হাজার টাকা পুরস্কৃত করেন।

এসময় উপস্থিত ছিলেন সীতাকুণ্ড উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক আলহাজ্ব এস এম আল মামুন, সোনাইছড়ি ইউনিয়ন ৮নং ওয়ার্ড সদস্য মোহাম্মদ ইয়াকুব।