আশিতে অমিতাভ, সিনেমাও দেখা যাবে ৮০ টাকায়

আশিতে অমিতাভ, সিনেমাও দেখা যাবে ৮০ টাকায়।
CPLUSTV
CTG NEWS
CPLUSTV
শেয়ার করুন

সিপ্লাস ডেস্ক: বলিউড ‘শাহেনশাহ’ অমিতাভ বচ্চনের ৮০ তম জন্মদিন আজ। তার ভরাট কণ্ঠস্বরে মুগ্ধ গোটা বিশ্ব। অভিনয় থেকে অভিব্যক্তি সব কিছু দিয়ে ভারতীয় সিনেমায় অমিতাভ প্রতিষ্ঠা করেছেন ‘বচ্চন যুগ’। জন্মদিনের সুন্দর দিনটিতে ভেসে যাচ্ছেন বিশ্বজুড়ে ছড়িয়ে থাকা কোটি ভক্তের ভালোবাসা আর শ্রদ্ধায়।

সামাজিক মাধ্যমে বিগ বি-কে ৮০ তম জন্মদিনের শুভেচ্ছা জানিয়েছেন লাখ লাখ ভক্ত। তাকে শুভেচ্ছা জানাতে ভোলেননি পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। ব্যাকগ্রাউন্ডে অমিতাভের কালজয়ী বেশ কিছু ছবির কোলাজের সঙ্গে বিগ বি ও মমতার ছবি দিয়ে সুন্দর গ্রাফিক্স বানিয়ে কিংবদন্তী শিল্পীকে জন্মদিনের শুভেচ্ছা জানিয়েছেন তিনি। অমিতাভকে ৮০ তম জন্মদিনের শুভেচ্ছা জানিয়েছেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিও।

৮০তম জন্মদিনে লাখ লাখ নেটিজেন শুভেচ্ছা জানিয়েছেন বিগ-বিকে। তারকারাও বাদ পড়েননি। নেটপাড়ায় সাড়ম্বরে চলছে অমিতাভ বচ্চনের জন্মদিন পালন। তার বাড়িতেও চলছে বিশেষ আয়োজন।

ভারতীয় গণমাধ্যম ইন্ডিয়ান এক্সপ্রেস জানিয়েছে, বিশেষ দিনটি উদ্‌যাপনের অংশ হিসেবে মুম্বাইয়ের বিভিন্ন সিনেমা হলে অমিতাভ অভিনীত সর্বশেষ ছবি ‘গুডবাই’ সিনেমার প্রতিটি টিকিটের দাম রাখা হয়েছে মাত্র ৮০ রুপি। প্রযোজনা সংস্থা বালাজি মোশনের পক্ষ থেকে আগেই এই ঘোষণা দেওয়া হয়।

বলিউডের শাহেনশাহ অমিতাভের ক্যারিয়ারের শুরুটা মোটেই সহজ ছিল না। কেরিয়ারের গোড়ায় তার একাধিক ছবি ফ্লপ করে। ভাগ্য ফেরে ‘দিওয়ার’, ‘জঞ্জির’ ছবির মাধ্যমে থেকে। হিন্দি ফিল্ম ইন্ডাস্ট্রি পায় ‘অ্যাংরি ইয়ংম্যান’। এরপর আর পিছনে ফিরে তাকাতে হয়নি তাকে। অমিতাভ মানেই বক্স অফিস সুপারহিট। রীতিমতো ইতিহাস তৈরি করতে শুরু করেন বলিউডের ‘বিগ বি’। ‘মুকদ্দার কা সিকান্দার’, ‘শোলে’, ‘শরাবি’, ‘নেমকহালাল’, ‘ইয়ারানা’, ‘মর্দ’, একের পর এক মাইলস্টোন সব ছবি উপহার দেন তিনি।

সত্তর, আশির দশকের সিনেপর্দার শাহেনশাহর ভাগ্য বিপর্যয় ঘটে হঠাৎই। একের পর এক ছবি ফ্লপ করে। চূড়ান্ত অর্থাভাবের মধ্যে পড়তে হয় অমিতাভকে। কিন্তু বরাবরই লড়াকু স্বভাবের মানুষ তিনি। ফের ঘুরে দাঁড়ান তিনি। ‘ব্ল্যাক’, ‘পা’, ‘কভি খুশি কভি গাম’, ‘মহব্বতে’র মতো নানা স্বাদের ছবি করে অমিতাভ নিজেকে পাল্টাতে শুরু করেন। কণ্ঠের জাদুতে আর তার ব্যক্তিত্বে একেকটা চরিত্রে ছাপ ফেলে যান তিনি।

এদিকে, গুডবাই ছবি দেখে আপ্লুত দর্শকরা। ‘গুডবাই’ সিনেমার গল্প মধ্যবিত্ত পরিবারের এক বৃদ্ধকে কেন্দ্র করে, যার স্ত্রী হঠাৎ মারা। একে পরিবারের গল্প, তার ওপরে অমিতোভের অভিনয়ে মুগ্ধ দর্শকরা।