আরএসআরএম গ্রুপের এমডি মাকসুদুর রহমানের জামিন

ছবি: সংগৃহীত
CPLUSTV
CTG NEWS
CPLUSTV
শেয়ার করুন

সিপ্লাস ডেস্ক: অর্থ আত্মসাৎ মামলায় জামিন পেয়েছেন রতনপুর স্টিল রি-রোলিং মিলস লিমিটেডের (আরএসআরএম) ব্যবস্থাপনা পরিচালক মাকসুদুর রহমান।

বৃহস্পতিবার (৯ জুন) চট্টগ্রাম মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট জুয়েল দেবের আদালত উভয় পক্ষের শুনানি শেষে তার জামিন মঞ্জুর করেন।

আদালতের বেঞ্চ সহকারী এস এম নুর এ খোদা বলেন, আরএসআরএম ব্যবস্থাপনা পরিচালক মাকসুদুর রহমানকে এনআই অ্যাক্টের মামলায় গ্রেপ্তার দেখিয়ে আদালতে হাজির করা হয়েছিল। আদালত উভয় পক্ষের শুনানি শেষে জামিন মঞ্জুর করেন।

এর আগে বুধবার (৮ জুন) রাতে ঢাকার গুলশান-২ থেকে তাকে গ্রেপ্তার আটক করে র‌্যাব।

জানা গেছে, খেলাপি ঋণ আদায়ের জন্য ২০১৮ সালের ২৯ মার্চ মাকসুদুর রহমানের বিরুদ্ধে মামলা করে জনতা ব্যাংক আগ্রাবাদ শাখা। ওই শাখায় ৩১২ কোটি ৮২ লাখ ৩৩ হাজার টাকা ঋণ খেলাপি আরএসআরএম। তবে ঋণের বিপরীতে প্রয়োজনীয় জামানত অত্যন্ত নগণ্য। মামলা দায়েরের পর বিপুল পরিমাণ খেলাপি ঋণ সম্পূর্ণ অনাদায়ী থাকা সত্ত্বেও মামলা দ্রুত নিষ্পত্তির জন্য ব্যাংক যত্নশীল ছিল না। সাড়ে তিন বছর পর বিষয়টি আদালতের নজরে এলে পত্রিকায় বিজ্ঞপ্তি প্রচারের মাধ্যমে সমন জারি করা হয়।

মাকসুদুর রহমানের মালিকানাধীন বিভিন্ন প্রতিষ্ঠানের বিরুদ্ধে চট্টগ্রাম অর্থ ঋণ আদালতে বেশ কয়েকটি মামলা বিচারাধীন রয়েছে। এসব প্রতিষ্ঠানের বিরুদ্ধে প্রায় ১ হাজার ৫০০ কোটি টাকার ঋণ খেলাপি রয়েছে। এর আগে এই আদালতে বিচারাধীন অনেক মামলার আসামি অর্থ পাচার করে দেশত্যাগ করেছেন।