আমিরাতে পবিত্র ঈদুল আযহার নামাজ অনুষ্ঠিত

আমিরাতে ঈদুল আযহার ঈদের জামাত অনুষ্ঠিত
CPLUSTV
CTG NEWS
CPLUSTV
শেয়ার করুন

আরব আমিরাত প্রতিনিধি: মুসলমানদের অন্যতম প্রিয় উৎসব ঈদুল আযহা। সৌদি আরবের সাথে মিল রেখে আবুধাবি ,দুবাই, শারজাহ, আজমান, রাস আল খাইমা, উম্মুল কুয়াইন, ফুজিরায় ঈদুল আযহার নামাজের জামাত অনুষ্ঠিত হয়েছে।

এদিকে দুবাইতে আজ শনিবার (৯ জুলাই) স্থানীয় সময় সকাল ৫:৫২ মিনিটে দুবাইয়ের আল বারাহা ঈদগাঁ ময়দানে লাখো মুসলিমের উপস্থিতির মধ্যে দিয়ে ঈদের নামাজ সম্পন্ন হয়।

অন্যদিকে রাজধানী আবুধাবিতে সকাল ৫:৫৭ মিনিটে ঈদের জামাত অনুষ্ঠিত হয়। বহুজাতিক এই শহরে নানান দেশের নানা ভাষার মুসলিমগণ তাদের ঈদের জামাত ধর্মীয় ভাবগম্ভীর্যের মধ্য দিয়ে আদায় করলেও মুসলমানদের বৃহত্তর এই ঈদে বিভিন্ন দেশের ভিন্ন ধর্মাবলম্বীরাও ঈদের শুভেচ্ছা বিনিময় করেন।

প্রবাসীরা এই ঈদের দিনে দেশের পরিবার, স্বজন, পাড়াপড়শি সবাইকে অনেক মিস করেন। এই প্রবাসে দেশের ঈদের জামাতের যে আনন্দ বহন করে তা থেকে ভিন্ন। যাদের সামর্থ্য আছে তারা এই প্রবাসে কোরবানি করেন অন্যদিকে যাদের সামর্থ্য নেই তারা বন্ধু-বান্ধবদের নিয়ে ঈদের আনন্দ উপভোগ করেন।

প্রবাসীদের সাথে সাক্ষাৎকারে তারা বলেন আমরা আমাদের পরিবার, দেশের সকলকে মিস করি। ঈদের জামাতের সময় পরিবারের সবাইকে নিয়ে একসাথে মসজিদে নামাজ পড়তে যায় কিন্তু এই প্রবাসে তাদেরকে দূরে রেখে আজকে আমরা ঈদের জামাত আদায় করেছি। আগামীকাল বাংলাদেশে ঈদ। দেশের সবাইকে ঈদের শুভেচ্ছা জানান।

ঈদের জামাত শেষে তারা আল্লাহর সন্তুষ্টি লাভের জন্য পশু কোরবানী দেন। বাংলাদেশী প্রবাসী পরিবারগুলো একে অপরের মাঝে কোরবানির তাবারুক বিতরন করেন।