আমিরাতে দুটি শিক্ষা প্রতিষ্ঠানে ঢাকা বোর্ডের অধীনে এসএসসি পরীক্ষা শুরু

বাংলাদেশের সময় অনুযায়ী এই প্রতিষ্ঠানগুলোতে যথা সময়ে পরীক্ষা শুরু হয়
CPLUSTV
CTG NEWS
CPLUSTV
শেয়ার করুন

সনজিত  কুমার শীল: সংযুক্ত আরব আমিরাতে ঢাকা বোর্ডের অধীনে দুইটি শিক্ষা প্রতিষ্ঠানে এসএসসি পরীক্ষা আজ শুরু হয়েছে।

বাংলাদেশের সময় অনুযায়ী এই প্রতিষ্ঠানগুলোতে যথা সময়ে পরীক্ষা শুরু হয়। আমিরাতের রাজধানী আবুধাবিতে শেখ খলিফা বিন জায়েদ বাংলাদেশ ইসলামিয়া প্রাইভেট স্কুল এবং রাস আল খাইমা অবস্থিত বাংলাদেশ ইংলিশ প্রাইভেট স্কুলে এসএসসি পরীক্ষা শুরু হয়।

এবার আবুধাবিতে পরীক্ষার পরিদর্শক ছিলেন বাংলাদেশ দূতাবাস লেবার কাউন্সিলার আব্দুল আলিম মিয়া হল সুপারের দায়িত্বে ছিলেন কিরণ আক্তার। এবার আবুধাবিতে মোট পরীক্ষার্থী ছিলেন ৫৯ জন এর মধ্যে ছাত্র ২৭ এবং ছাত্রী ৩২ এর মধ্যে অনিয়মিত পাঁচজন। বিজ্ঞান বিভাগ থেকে ১৭ জন ছাত্র এবং ২৪ জন ছাত্রী হিসাববিজ্ঞান থেকে ১০ জন ছাত্র এবং  ৮জন ছাত্রী পরীক্ষায় অংশগ্রহণ করেন। অন্যদিকে উত্তর আমিরাতে রাস আল খাইমা বাংলাদেশ ইংলিশ প্রাইভেট স্কুল থেকে মোট ২৭ জন পরীক্ষার্থী অংশগ্রহণ করেন। এর মধ্যে বিজ্ঞান বিভাগে ১০ জন এবং হিসাববিজ্ঞান বিভাগ থেকে ১৭ জন ছাত্রছাত্রী অংশগ্রহণ করেন। হল পরিদর্শকের দায়িত্ব পালন করেন বাংলাদেশ দুবাই কাউন্সিলের কাউন্সিলর ফাতেমা জাহান। হল সুপার দায়িত্বে ছিলেন মামুন হক। অন্যান্যদের মধ্যে দুই প্রতিষ্ঠানে পরীক্ষা চলাকালীন সময়ে দায়িত্ব পালন করেন শিক্ষক ফিরোজ আহম্মদ সিদ্দিকী , আব্দুল গনি সিদ্দিকী ,জাকির হোসেন ও সৈয়দ ইব্রাহিম।

উল্লেখ্য যে এবারে বাংলাদেশের সিলেটের বন্যার কারণে এসএসসি পরীক্ষা সময় সূচি পরিবর্তন করা হয়েছিল। আজ প্রথম দিনে পরীক্ষা হল পরিদর্শনে দেখা যায় সুন্দরও শান্তি-পূর্ণ ভাবে ছাত্রছাত্রীরা পরীক্ষা দিতে থাকে। পরীক্ষা চলাকালীন সময় অভিভাবকেরা হলের বাইরে অপেক্ষারত ছিলেন।