আবুধাবিতে গ্লোবাল মিডিয়া কংগ্রেসের ৩ দিনব্যাপী সম্মেলন

মধ্যপ্রাচ্যের দেশ সংযুক্ত আরব আমিরাতের রাজধানী আবুধাবি জাতীয় কনভেনশন হলে ১৫ নভেম্বর থেকে গ্লোবাল মিডিয়া কংগ্রেস-২০২২ শুরু হয়েছে।
CPLUSTV
CTG NEWS
CPLUSTV
শেয়ার করুন

সংযুক্ত আরব আমিরাত প্রতিনিধি: মধ্যপ্রাচ্যের দেশ সংযুক্ত আরব আমিরাতের রাজধানী আবুধাবি জাতীয় কনভেনশন হলে ১৫ নভেম্বর থেকে গ্লোবাল মিডিয়া কংগ্রেস-২০২২ শুরু হয়েছে। অনুষ্ঠানের প্রথম দিনে ১২০০ জনেরও বেশি মিডিয়া পেশাদার সদস্য অংশগ্রহণ করেছেন।

‘শেপিং দ্য ফিউচার অব দ্য মিডিয়া ইন্ডাস্ট্রি’ থিমের অধীনে তিন দিনব্যাপী সম্মেলন অনুষ্ঠিত হচ্ছে।

বৈশ্বিক চ্যালেঞ্জের সমাধান খুঁজতে তাদের ধারনা এবং গণমাধ্যমকর্মীদের অভিজ্ঞতা বিনিময়ে পেশায় অবদান রাখার স্লোগানে গ্লোবাল মিডিয়া কংগ্রেসের এ আয়োজন।

রাষ্ট্রপতির আদালতের উপ-প্রধানমন্ত্রী ও মন্ত্রী শেখ মনসুর বিন জায়েদ আল নাহিয়ানের পৃষ্ঠপোষকতায় অনুষ্ঠিত এই সম্মেলনে সারা বিশ্বের মিডিয়া সেক্টরের ১,২০০ টিরও বেশি অফিস প্রধান এবং বিশেষজ্ঞ অংশ নিচ্ছেন।

‘মিডিয়া ইন্ডাস্ট্রির ভবিষ্যত গঠন’ থিমের অধীনে অনুষ্ঠিত, শেখ মনসুর বলেছেন যে, সংযুক্ত আরব আমিরাতের রাষ্ট্রপতি, মহামান্য শেখ মোহাম্মদ বিন জায়েদ আল নাহিয়ান বলেন, উন্নয়নের সাথে সামঞ্জস্য রেখে বিশ্বে মিডিয়ার গুরুত্ব অনেক। স্থানীয় সকল প্ল্যাটফর্মকে অত্যন্ত পেশাদার পদ্ধতিতে বার্তা দিতে হবে এবং আধুনিক উন্নয়নে অবদান রাখতে হবে।

সংযুক্ত আরব আমিরাতের প্রতিষ্ঠাতা মরহুম শেখ জায়েদ বিন সুলতান আল নাহিয়ানের সময় মিডিয়া সেক্টরের গুরুত্ব এই খাতে অনেক মনোযোগ এবং সমর্থন উৎসর্গ করেছে, “শেখ মনসুর মোহাম্মদের বই জালাল আল রেসি বিবৃতিতে।

এমিরেটস নিউজ এজেন্সি (ডব্লিউএএম) এবং গ্লোবাল মিডিয়া কংগ্রেসের উচ্চতর আয়োজক কমিটির চেয়ারম্যান ড. শেখ মনসুর উল্লেখ করেন যে, শেখ জায়েদ মিডিয়া সেক্টরের উন্নয়ন ও স্থিতিশীলতায় অবদান রাখতে দেশগুলোর মধ্যে সহযোগিতা ও অংশগ্রহণের জন্য একটি “দৃঢ় ভিত্তি” স্থাপন করেছেন।

“আমরা চাই যে কংগ্রেস অবদান এবং অভিজ্ঞতা এবং মতামত বিনিময়ের জন্য একটি বিশ্বব্যাপী প্ল্যাটফর্ম হয়ে উঠুক, এবং সেইসাথে সহযোগিতা এবং জ্ঞানের স্থানান্তর উন্নত করার উপায় খুঁজে বের করার জন্য। বিশ্বব্যাপী মিডিয়া সেক্টর যে চ্যালেঞ্জগুলির মুখোমুখি হচ্ছে তার সর্বোত্তম সমাধান খুঁজে বের করার জন্য আমি আপনাদের সকলকে আপনার ধারণা এবং অভিজ্ঞতার অবদান রাখতে বলছি।”

সম্মেলনের সময়, ১৬২ টিরও বেশি বিশ্বব্যাপী স্বনামধন্য বক্তার অংশগ্রহণে ৩০ টিরও বেশি বিতর্ক এবং কর্মশালা অনুষ্ঠিত হবে।

তরুণ মিডিয়া ব্যক্তিদের জন্য সম্মেলন এবং কর্মশালা সাংবাদিক, প্রযুক্তি সংস্থা, বিষয়বস্তু নির্মাতা, ডিজিটাল মার্কেটিং পেশাদার, স্ট্রিমিং জায়ান্ট, বিনোদন নির্বাহী, নিয়ন্ত্রক এবং মূল মিডিয়া স্টেক হোল্ডারদের ধারণা এবং অভিজ্ঞতা বিনিময়ের জন্য একটি প্ল্যাটফর্ম