আবরার হত্যার ঘটনায় ছাত্রলীগের নিন্দা, তদন্ত কমিটি

CPLUSTV
CTG NEWS
CPLUSTV
শেয়ার করুন

বুয়েট শিক্ষার্থী আবরার ফাহাদকে (২১) পিটিয়ে হত্যার ঘটনায় তীব্র নিন্দা জানিয়েছে ছাত্রলীগ। একইসঙ্গে ঘটনার সুষ্ঠু ও নিরপেক্ষ তদন্তের জন্য আইন-শৃঙ্খলা বাহিনীর প্রতি আহ্বান জানানোর পাশাপাশি দুই সদস্যের তদন্ত কমিটি গঠন করেছে।

সোমবার (৭ অক্টোবর) সংগঠনটির ভারপ্রাপ্ত সভাপতি আল নাহিয়ান খান জয় ও ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক লেখক ভট্টাচার্যের দেওয়া এক যৌথ বিবৃতিতে এ তথ্য জানানো হয়েছে।

সংগঠনটির গঠিত তদন্ত কমিটির সদস্যরা হচ্ছেন ইয়াজ আল রিয়াদ ও আসিফ তালুকদার। এ তদন্ত কমিটিকে ২৪ ঘণ্টার মধ্যে সুপারিশসহ তদন্ত প্রতিবেদন কেন্দ্রীয় দফতর সেলে জমা দেওয়ার নির্দেশ দেওয়া হয়েছে।

বিবৃতিতে বলা হয়, বাংলাদেশ ছাত্রলীগ কখনও কোনও হত্যাকাণ্ডের রাজনীতিতে বিশ্বাস ও সমর্থন করে না। ছাত্রলীগ পরিবার নিহত আবরার ফাহাদের শোকসন্তপ্ত পরিবার, সহপাঠীসহ সকলের প্রতি গভীর সমবেদনা জানাচ্ছে ও তার বিদেহী আত্মার মাগফেরাত কামনা করছে।

বিবৃতিতে এ ঘটনার নিন্দা জানিয়ে সুষ্ঠু ও নিরপেক্ষ তদন্ত দাবি করেন ছাত্রলীগ সভাপতি ও সাধারণ সম্পাদক। একইসঙ্গে  অপরাধীদের বিরুদ্ধে যথাযথ ব্যবস্থা নেওয়ার জন্য আইন-শৃঙ্খলা বাহিনীর প্রতি আহ্বান জানিয়েছেন তারা।

প্রসঙ্গত: ফেসবুকে একটি স্ট্যাটাস দেওয়ার ঘটনায় বুয়েট শিক্ষার্থী আবরার ফাহাদ (রাব্বি)কে ছাত্রলীগের বুয়েট শাখার কিছু নেতা-কর্মী রবিবার ( ৬ অক্টোবর) রাতে ডেকে নিয়ে যায়। এরপর দিনগত রাত ৩টার দিকে বুয়েটের শেরেবাংলা হলের নিচতলা থেকে তার মরদেহ উদ্ধার করে পুলিশ। তাকে পিটিয়ে হত্যার প্রমাণ পেয়েছেন পুলিশ কর্মকর্তারা। আবরার বুয়েটের ইলেকট্রিক্যাল অ্যান্ড ইলেকট্রনিক ইঞ্জিনিয়ারিং বিভাগের দ্বিতীয় বর্ষের শিক্ষার্থী ছিলেন। তিনি শেরেবাংলা হলের ১০১১ নম্বর কক্ষে থাকতেন।