আফ্রিকার বুরকিনা ফাসোতে পৃথক হামলায় নিহত ২৯

আফ্রিকার বুরকিনা ফাসোতে পৃথক হামলায় নিহত ২৯।
CPLUSTV
CTG NEWS
CPLUSTV
শেয়ার করুন

আফ্রিকার দেশ বুরকিনা ফাসোতে একটি খাদ্যবাহী গাড়িবহর ও একটি ট্রাকে পৃথক দুই হামলায় অন্তত ২৯ জন নিহত হয়েছেন। রবিবার উত্তরাঞ্চলের সানমাতেঙ্গা প্রদেশে এ দু’টি হামলা হয়। 

সরকারের বিবৃতিতে বলা হয়, একটি খাদ্যবাহী গাড়িবহরে ‘সন্ত্রাসী’ হামলায় ১৪ জন নিহত হয়েছেন। অন্যদিকে বিস্ফোরক যন্ত্রের সঙ্গে একটি ট্রাকের সংঘর্ষে ১৫ জন নিহত ও ৬ জন আহত হয়েছেন। ঘটনাস্থলে সামরিক বাহিনী মোতায়েন করা হয়েছে জানিয়ে বুরকিনা ফাসো সরকার বলছে, সানমাতেঙ্গা অঞ্চলের সুরক্ষা নিশ্চিতের কাজ চলছে।

হাটহাজারী উপজেলায় প্রেমিকার ঘর থেকে এক তরুণীর ঝুলন্ত লাশ উদ্ধার করেছে পুলিশ।নিহতের নাম তাহমিনা সুলতানা রেশমি (২৬)।

রোববার রাতে উপজেলার ফতেপুর ইউনিয়নের জোবরা গ্রামের মিনহাজ ম্যানশন থেকে ওই তরুণীর লাশ উদ্ধার করা হয়।

নিহত তাহমিনা সাতকানিয়া উপজেলার জোরপুকুরিয়া এলাকার ফরিদের বাড়ির মো. আবদুর নূরের মেয়ে।

স্থানীয়দের বরাত দিয়ে হাটহাজারী থানার ওসি জানান, জোবরা গ্রামের যুবক জীবনের সঙ্গে দীর্ঘদিন ধরে তাহমিনার অনৈতিক সর্ম্পক চলছিল। কেউ কেউ এমনও বলছেন যে, স্বামী পরিত্যাক্তা তাহমিনার দ্বিতীয় স্বামী ছিলেন জীবন।

রোববার পরিবারের লোকজন বাসায় না থাকায় জীবন তাহমিনাকে নিয়ে বাসায় আসেন।এরপরই এ ঘটনা ঘটে।

হাটহাজারী মডেল থানার এসআই অজয় জানান,খবর পেয়ে জোবরা গ্রামের মিনহাজ ম্যানশনে প্রেমিক জীবনের শোবার ঘরের বৈদুতিক পাখার সঙ্গে ঝুলন্ত অবস্থায় ওই তরুণীর লাশ উদ্ধার করা হয়।

লাশ ময়নাতদন্তের জন্য চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে।

এ ঘটনায় নিহত তাহমিনার পরিবারের পক্ষ থেকে মামলা দায়ের প্রস্তুতি চলছে। এ ঘটনায় জিজ্ঞাসাবাদের জন্য মো. ইউছুফ নামে একজনকে আটক করা হয়েছে।তিনি ফটিকছড়ি উপজেলার দৌলতপুর ইউনিয়নের বাসিন্দা। ঘটনার পর থেকে জীবন পলাতক রয়েছে। তাকে আটক করা গেলে ঘটনার মূলরহস্য উৎঘাটন করা সম্ভব হবে।