আফগানিস্তান এবং দ. আফ্রিকার সঙ্গে প্রস্তুতি ম্যাচ খেলবে বাংলাদেশ

ছবি: সংগৃহীত
CPLUSTV
CTG NEWS
CPLUSTV
শেয়ার করুন

সিপ্লাস ডেস্ক: টি-টোয়েন্টি বিশ্বকাপের ডামাঢোল বেজেছে অনেক আগেই। আয়োজক দেশ অস্ট্রেলিয়াও পুরোপুরি প্রস্তুত বৈশ্বিক টুর্নামেন্টটি আয়োজনের জন্য। আইসিসি আগেই বিশ্বকাপের সূচি ঘোষণা করেছে। এবার ঘোষণা করলো প্রস্তুতি ম্যাচের সূচি।

বিশ্বকাপ শুরুর আগে প্রতিটি দল অন্তত দুটি করে প্রস্তুতি ম্যাচ খেলার সুযোগ পাবে। মোট ১৫টি ম্যাচ অনুষ্ঠিত হবে বিশ্বকাপের প্রস্তুতি হিসেবে। আইসিসি আজ সেই ১৫টি ম্যাচের সূচি ঘোষণা করেছে।

মূল বিশ্বকাপ শুরু হবে ১৬ অক্টোবর। প্রথম রাউন্ডে অংশ নেবে আটটি দল। এখান থেকে চারটি দল উঠবে মূল পর্বে। সেখানে লড়াই শুরু হবে ২২ অক্টোবর থেকে।

বাংলাদেশ এবার টি-টোয়েন্টি বিশ্বকাপের চূড়ান্ত পর্বে খেলবে সরাসরি। যে কারণে এবার আর শুরুতে প্রথম পর্ব খেলতে হবে না। সুপার ১২ পর্বে বাংলাদেশ খেলবে গ্রুপ-২ এ। বাংলাদেশের গ্রুপ সঙ্গী ভারত, পাকিস্তান এবং প্রথম পর্ব থেকে উঠে আসা দুটি দল।

এর আগে প্রস্তুতি ম্যাচ শুরু হবে ১০ অক্টোবর থেকে। চলবে ১৯ অক্টোবর পর্যন্ত। বাংলাদেশ নিজেদের প্রস্তুতি ম্যাচ দুটি খেলবে একেবারে শেষ প্রান্তে, ১৭ এবং ১৯ অক্টোবর।

১৭ অক্টোবর প্রথম প্রস্তুতিম্যাচে বাংলাদেশ মুখোমুখি হবে আফগানিস্তানের। অ্যালান বোর্ডার ফিল্ডে বাংলাদেশ সময় ম্যাচটি শুরু হবে দুপুর ২টায়। ১৯ অক্টোবর দক্ষিণ আফ্রিকার বিপক্ষেও ঠিক একই সময়ে, একই ভেন্যুতে অনুষ্ঠিত হবে ম্যাচটি।

ভারত এবং স্বাগতিক অস্ট্রেলিয়া খেলবে কেবল একটি করে প্রস্তুতি ম্যাচ এবং বিশ্বকাপ গ্রুপ পর্ব শুরু হওয়ার আগেই মহারণ দেখে ফেলবে ক্রিকেট বিশ্ব।