আফগানদের হারিয়েই আসর শুরু করতে চান পাপন

ছবি: সংগৃহীত
CPLUSTV
CTG NEWS
CPLUSTV
শেয়ার করুন

সিপ্লাস ডেস্ক: এশিয়া কাপের প্রথম ম্যাচে শ্রীলঙ্কাকে বিধ্বস্ত করে বাংলাদেশকে ভয় ধরিয়েছে আফগানিস্তান। তবে দুবাইয়ের টিম হোটেলে ক্রিকেটারদের সঙ্গে দেখা করার পর বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন বলেছেন, কোনো দলকে ভয় পায় না বাংলাদেশ। আফগানদের হারিয়েই আসর শুরুর আশা করছেন তিনি।

রাশিদ-নবী-মুজিবের ওভারে রান তুলতে ব্যাটারদের ঘাম ছোটে। লঙ্কানদের বিপক্ষে এই ত্রয়ীর ১২ ওভারে খরচ মোটে ৫০ রান তুলেছে ৪ উইকেট। টাইগার ব্যাটারদের জন্য সতর্কবার্তা এই পারফরম্যান্স।

নতুন বলে আতঙ্ক ছড়াতে জানেন ফজল হক ফারুকী। ওপেনিং নিয়ে তো এমনিতেই দুঃশ্চিন্তায় বাংলাদেশ। ফারুকীর সুইং মোকাবেলা হবে চ্যালেঞ্জিং।

আফগান বোলিং অ্যাটাকে বরাবরই ভুগতে হয়। শারজার কন্ডিশন স্পিন সহায়ক হলে বিপদে পড়তে পারে বাংলাদেশ। তাদের চার বোলারের বিরুদ্ধে রান তুলতে কতটা কষ্ট হয় তা পরিসংখ্যানে পরিস্কার। ফারুকী, রাশিদ, মুজিব এবং নবী বাংলাদেশের সাথে সবারই ইকোনমি ছয়ের নিচে।

এমন বোলিং অ্যাটাকের পাশে অ্যাগ্রেসিভ ব্যাটিং টি-টোয়েন্টিতে বিপজ্জনক দল বানিয়েছে আফগানিস্তানকে। রাশিদ-মুজিব-নাবীদের বিরুদ্ধে দাঁড়ানো কঠিন সেই শঙ্কা জেকে বসেছে টাইগার ফ্যানদের মধ্যে। বিসিবি সভাপতি অবশ্য কাউকেই ভয় পাচ্ছেন না।

টি-টোয়েন্টির মুখোমুখি লড়াইয়ে এগিয়ে আফগানিস্তান। দুই দলের ৯ মুখোমুখিতে বাংলাদেশর ৩ জয়ের বিপরীতে ম্যাচে ৫ জয় তাদের। ব্যবধান কি আরো বাড়বে, নাকি কমিয়ে আনবে বাংলাদেশ তাই দেখার অপেক্ষা।