আনোয়ারায় জাল দলিল করে ২ কোটি টাকা হাতিয়ে নেয়ার চেষ্টা

আনোয়ারায় জাল দলিল করে ২ কোটি টাকা হাতিয়ে নেয়ার চেষ্টা।
CPLUSTV
CTG NEWS
CPLUSTV
শেয়ার করুন

আনোয়ারা প্রতিনিধি: আনোয়ারা উপজেলা সদরের ফায়ার সার্ভিস সংলগ্ন জায়গায় আনসার ভিডিপি কার্যালয়ের জন্য ২৯ শতক জায়গা অধিগ্রহণের প্রক্রিয়া শুরু করে জেলা প্রশাসন। সেখানে জায়গা ও দখলকৃত একটি পুরনো ভবনের জন্য ২ কোটি টাকা ক্ষতিপূরণের প্রস্তুতিও নেয় প্রশাসন। তবে টাকা বুঝিয়ে দেওয়ার আগে বেরিয়ে এসেছে চাঞ্চল্যকর তথ্য।

জায়গার ভূয়া দলিল ও আদালতের ভূয়া নকল রায়ের মাধ্যমে সরকারি অর্থ হাতিয়ে নেওয়ার পায়তারা করেন দীপন বিশ্বাস (৫০) নামে এক ব্যক্তি। পরে বিষয়টি উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) শেখ জোবায়ের আহমেদের নজরে আসলে অভিযুক্তকে পাকড়াও করে পুলিশে সোপর্দ করা হয়।

ওই জায়গার দলিল ও আদালতের রায় ভূয়া। আর এতে করে দীপন বিশ্বাস ওই জায়গার মালিক সেজে ক্ষতিপূরণের টাকা বুঝে পাওয়ার আগেই তাকে পাকড়াও করেন আনোয়ারার ইউএনও শেখ জোবায়ের আহমেদ।

বৃহস্পতিবার (২৭ অক্টোবর) বিকেলে আনোয়ারার ইউএনও শেখ জোবায়ের আহমেদ ও সহকারী কমিশনার (ভূমি) আবদুল্লাহ আল মুমিন কৌশলে ডেকে এনে আটক করেন দীপনকে। পরে তাকে পুলিশে তুলে দেওয়া হয়। তার বিরুদ্ধে মামলার প্রক্রিয়া চলছে। দীপন বিশ্বাস রাউজান উপজেলার মৃত দুর্গাচরণ বিশ্বাসের পুত্র।

উপজেলা নির্বাহী কর্মকর্তা শেখ জোবায়ের আহমেদ বলেন, প্রতারণার বিষয়টি নজরে আসার পর গত দুই সপ্তাহ ধরে অনুসন্ধান চালিয়ে বৃহস্পতিবার কৌশলে দীপনকে এনে পুলিশে সোপর্দ করি। ওই প্রতারক চক্র ভূয়া দলিল ও আদালতের ভূয়া রায় দেখিয়ে সরকারের ২ কোটি টাকা ক্ষতিপূরণ হাতিয়ে নিতে চেয়রছিলো। তবে তারা সফল হয়নি।