আনোয়ারায় অবৈধ স’মিলে অভিযান

উপজেলার অবৈধ করাতকলের বিরুদ্ধে অভিযান শুরু করেছে উপজেলা প্রশাসন
CPLUSTV
CTG NEWS
CPLUSTV
শেয়ার করুন

আনোয়ারা প্রতিনিধি: আনোয়ারা উপজেলার বিভিন্ন ইউনিয়নে অবৈধভাবে গড়ে উঠেছে করাতকল (স’মিল)। আর এসব করাতকলে নেই বন বিভাগের লাইসেন্স আর পরিবেশ অধিদপ্তরের ছাড়পত্র। এছাড়া মানা হচ্ছেনা করাতকলের বিধিমালা। ফলে সৃষ্টি হচ্ছে জনস্বাস্থ্য ও পরিবেশের নানান সমস্যা। এজন্য উপজেলার অবৈধ করাতকলের বিরুদ্ধে অভিযান শুরু করেছে উপজেলা প্রশাসন।

বুধবার (৭ সেপ্টেম্বর) বিকেলে উপজেলার শোলকাটা ও বরুমচড়া রাস্তার মাথা এলাকার তিনটি করাতকলে অভিযান চালান সহকারী কমিশনার (ভূমি) ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট মুহাম্মদ আবদুল্লাহ আল মুমিন। এ সময় তিনটি করাতকলে লাইসেন্স না থাকায় ও বিধিমালা না মানায় মালিককে তিনটি মামলায় ৯ হাজার টাকা জরিমানা করেন তিনি।

উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মুহাম্মদ আবদুল্লাহ আল মুমিন বলেন, আনোয়ারায় অবৈধভাবে গড়ে উঠা করাতকলের বিরুদ্ধে অভিযান শুরু করেছি। অভিযানে করাতকলের মধ্যে দুটির লাইসেন্স পাওয়া যায়নি। এছাড়া করাতকলের বিধিমালা অনুযায়ী মালিকরা কোনো কিছুই মানছেননা। তাই করাতকল বিধিমালা ২০১২ অনুযায়ী ৩টি করাতকলের মালিককে ৩টি মামলায় ৯ হাজার টাকা অর্থদণ্ড প্রদান করা হয়। অবৈধ করাতকলের বিরুদ্ধে অভিযান অব্যাহত থাকবে।