আনসারের দৌরাত্মে অসহায় চট্টগ্রাম শিক্ষা বোর্ড

CPLUSTV
CTG NEWS
CPLUSTV
শেয়ার করুন

আনসারের দৌরাত্ম্যে অসহায় চট্টগ্রাম শিক্ষা বোর্ড। একের পর এক হামলা, নাজেহালসহ নানা অনাকাঙ্ক্ষিত ঘটনা অব্যাহত থাকার পর শিক্ষা বোর্ড কর্তৃপক্ষ নির্বিকার ভূমিকা পালন করে যাচ্ছে।

মঙ্গলবার (৩১ ডিসেম্বর) পেশাগত দায়িত্ব পালন করতে গিয়ে সোলাইমান ও আজহারুল নামের দুই আনসার সদস্যের হাতে নাজেহাল হয়েছে কয়েকজন সাংবাদিক। এর আগেও অনেকবার ঘটেছে সাংবাদিক নাজেহালের ঘটনা। সম্প্রতি রুবেল নামের শিক্ষা বোর্ডের বিদ্যুৎ বিভাগের এক কর্মচারির ‍উপর আনসার সদস্যরা হামলা চালালেও এ ব্যাপারে বোর্ড কর্তৃপক্ষ এখনো কোন ব্যবস্থা গ্রহণ করেনি।

জানা গেছে মঙ্গলবার সকাল ১০টায় জেএসসি পরীক্ষা ফলাফল প্রকাশ উপলক্ষে পেশাগত দায়িত্ব পালন করতে গেলে আনসার সদস্যের হাতে  কয়েকজন সাংবাদিক নাজেহালের শিকার হন। এ সময় আনসার সদস্য আজহারুলকে বীরদর্পে নাজেহালের ছবি মোবাইলে ধারণ করতে দেখা গেছে। এমনকি কয়েকজন সাংবাদিককে আনসার সদস্য সোলাইমান গায়ে ধাক্কা দিয়েছেন বলেও প্রত্যক্ষদর্শীরা জানান।

শিক্ষা বোর্ড সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, আনসারের সদস্যের হাতে সাংবাদিক নাজেহাল হওয়ার ঘটনা নতুন নয়। এর আগেও অনেকবার এ ধরনের ঘটনা ঘটেছে। নানা  প্রয়োজনে আসা বিভিন্ন শ্রেণি পেশার মানুষও এমন পরিস্থিতির শিকার হচ্ছেন। সম্প্রতি রুবেল নামের শিক্ষা বোর্ডের বিদ্যুৎ বিভাগের এক কর্মচারির উপর আনসার সদস্যরা হামলা চালিয়েছে। বিষয়টি কর্তৃপক্ষকে অবহিত করার পরও এ ব্যাপারে কোন ব্যবস্থা না নেওয়ায় আনসার সদস্যরা আরো বেপরোয়া হয়ে উঠেছে।

চট্টগ্রাম শিক্ষা বোর্ডের পরীক্ষা নিয়ন্ত্রক নারায়ণ চন্দ্র নাথ এ প্রসঙ্গে বলেন, মঙ্গলবার সাংবাদিক নাজেহালের বিষয়টি আমি জানার পর অভিযুক্ত দুই আনসার সদস্যকে দায়িত্ব থেকে বিরত রাখা হয়েছে। সংশ্লিষ্ট সবাইকেও বিষয়টি অবগত করা হয়েছে। শিক্ষা বোর্ডের ভারপ্রাপ্ত চেয়ারম্যান ঢাকা থেকে আসার পর এ ব্যাপারে পরবর্তী ব্যবস্থা গ্রহণ করা হবে। বিদ্যুৎ বিভাগের কর্মচারির উপর হামলার বিষয়েও প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।