আজ হারলেই দেশে ফেরার বিমান ধরতে হবে

ছবি: সংগৃহীত
CPLUSTV
CTG NEWS
CPLUSTV
শেয়ার করুন

সিপ্লাস ডেস্ক: শ্রীলঙ্কার বিপক্ষে এশিয়া কাপের গ্রুপ পর্বে নিজেদের শেষ ম্যাচে আজ মুখোমুখি হচ্ছে বাংলাদেশ। রাত ৮টায় শুরু হবে খেলা। এই ম্যাচে যেই দল জিতবে তারা তৃতীয় দল হিসেবে সুপার ফোরে প্রবেশ করবে। আর পরাজিত দলকে দেশে ফেরার বিমানে উঠতে হবে।

এশিয়া কাপের শুরু থেকেই বাংলাদেশ আর শ্রীলঙ্কার ক্রিকেট সংশ্লিষ্টদের মাঝে কথার লড়াই শুরু হয়ে গেছে। যাতে জড়িয়েছেন সাবেক-বর্তমান ক্রিকেটার থেকে শুরু করে কোচ এমনকী বোর্ড কর্মকর্তারা।

দুবাই আন্তর্জাতিক স্টেডিয়ামে মুখোমুখি হওয়ার আগে দুই দলকেই ভাবাচ্ছে তাদের ফর্ম। কারণ আফগানিস্তানের বিপক্ষে কোনো দলই তাদের সেরা পারফরমেন্স দিতে পারেনি। আফগানিস্তানের বিপক্ষে নাকানি চুবানি খেতে হয়েছে। এশিয়া কাপের আগে সাকিব আল হাসানকে অধিনায়ক ঘোষণা করে বাংলাদেশ। এখনও পর্যন্ত আন্তর্জাতিক টুর্নামেন্টে ছাপ ফেলতে পারেনি টাইগাররা। যদিও প্রতিবার তারা সাড়া জাগিয়ে শুরু করে। তারপর মুখ থুবড়ে পড়তে হয়। এবারও তাই হয়েছে।

তৃতীয় দফায় টি-টোয়েন্টি দলের দায়িত্ব নেওয়ার পর সাকিব বলেছিলেন, তিনি এত দ্রুত দলে কোনো পরিবর্তন আনতে পারবেন না। হয়েছেও তাই। আফগানিস্তানের বিপক্ষে ম্যাচে ৭ উইকেটে পরাস্ত হয় বাংলাদেশ। রশিদ খানেরা রীতিমত ছেলেখেলা করে বাংলাদেশের খেলোয়াড়দের নিয়ে। তবে আফগানিস্তানের বিপক্ষে হারের ধাক্কা কাটিয়ে বাংলাদেশ ঘুরে দাঁড়াবে বলে মত বাংলাদেশের টিম ডিরেক্টর খালেদ মাহমুদ সুজন। তিনি শ্রীলঙ্কায় কোনো বোলার নেই বলে পাল্টা খোঁচাও দিয়েছেন।

এশিয়া কাপে শ্রীলঙ্কাও তাদের প্রথম ম্যাচ হেরেছিল আফগানিস্তানের কাছে। শ্রীলঙ্কার হয়ে রান পেয়েছেন ভানুকা রাজাপক্ষে ও দুষ্মন্ত চামিরা। এছাড়া ওয়ানিনডু হাসারাঙ্গা একটি উইকেট পান। তবে দুর্বল হলেও শ্রীলঙ্কা এশিয়া কাপের আগে দ্বিপাক্ষিক সিরিজে অস্ট্রেলিয়ার বিপক্ষে দুর্দান্ত পারফরমেন্স করেছিল। ফলে সেই কনফিডেন্সটা তাদের কাজে লাগতে পারে এই ম্যাচে। অন্যদিকে বাংলাদেশ দলে হার্ডহিটারের সেই পুরনো সংকট। বদল আসতে পারে ওপেনিং জুটিতে। এসবে কি বদলাবে বাংলাদেশের ভাগ্য?