আজ দেশে ফিরছেন ওবায়দুল কাদের

ছবি: সংগৃহীত
CPLUSTV
CTG NEWS
CPLUSTV
শেয়ার করুন

সিপ্লাস ডেস্ক:  আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের নিয়মিত স্বাস্থ্য পরীক্ষা শেষে আজ সোমবার দেশে ফিরছেন। বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের বিজি ৫৮৫ ফ্লাইটে সন্ধ্যা ৬টায় তার ঢাকায় পৌঁছার কথা রয়েছে।

আওয়ামী লীগের দলীয় সূত্রে এ তথ্য জানা গেছে।

ওবায়দুল কাদের গত ২২ এপ্রিল সকালে স্বাস্থ্য পরীক্ষার সিঙ্গাপুরের উদ্দেশে ঢাকা ছাড়েন। সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয়ের তথ্য ও জনসংযোগ কর্মকর্তা শেখ ওয়ালিদ ফয়েজ জানান, সিঙ্গাপুরের মাউন্ট এলিজাবেথ হাসপাতালে স্বাস্থ্য পরীক্ষা করেছেন ওবায়দুল কাদের।

এর আগে গত ২১ ফেব্রুয়ারি রুটিন চেকআপের জন্য ভারতের দিল্লী যান আওয়ামী লীগ সাধারণ সম্পাদক। সেখানকার মেজেন্টা হাসপাতালে তার শারীরিক চেকআপ করা হয়।

ওবায়দুল কাদের দীর্ঘদিন ধরে হৃদরোগ ও ফুসফুসের ক্রনিক সমস্যায় ভুগছেন। ২০১৯ সালে গুরুতর অসুস্থ হয়ে পড়লে তার হৃদপিণ্ডের রক্তনালীতে তিনটি ব্লক ধরা পড়ে। তখন তার একটি ব্লক অপসারণ করেন ঢাকার চিকিৎসকরা। পরে তাকে সিঙ্গাপুর নেওয়া হয় এবং সেখানে থেকে বেশ কিছুদিন চিকিৎসা নিয়ে দেশে ফিরে আসেন কাদের।

পরে করোনা মহামারির কারণে ফলোআপ চিকিৎসার জন্য ওবায়দুল কাদেরের সিঙ্গাপুরে যাওয়া অনিয়মিত হয়ে পড়ে। এর মধ্যে গত বছরের ১৪ ডিসেম্বর শ্বাসকষ্ট নিয়ে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় হাসপাতালে ভর্তি হন ওবায়দুল কাদের। সেখানে ১২ দিন চিকিৎসা নিয়েছিলেন তিনি।