আইসিসি-ফেসবুকের গাঁটছড়া, সরাসরি দেখাবে খেলা

CPLUSTV
CTG NEWS
CPLUSTV
শেয়ার করুন

ফেসবুকের সঙ্গে জুটি গড়ল ইন্টারন্যাশনাল ক্রিকেট কাউন্সিল (আইসিসি)। এখন সামাজিক যোগাযোগের এ মাধ্যমটিতেই দেখা যাবে খেলা। ক্রিকেটকে সারাবিশ্বে ছড়িয়ে দিতেই এমন উদ্যোগ নিয়েছে আইসিসি।

ফেসবুকের সঙ্গে গাঁটছড়া বাঁধতে পেরে উচ্ছ্বসিত আইসিসি। সংস্থার প্রধান নির্বাহী মানু সাহ্নে বলেন, ক্রিকেট পরিবারের সঙ্গে ফেসবুকের সংযোগ ঘটাতে পেরে আমরা আনন্দিত। ক্রিকেটে এই প্রথম এলো তারা। বহুল প্রচলিত খেলা এবং তুমুল জনপ্রিয় মাধ্যমের মেইলবন্ধন দেখে দারুণ লাগছে। নিলামে আমরা অনেক মাধ্যমের আগ্রহ দেখেছি। সবাই ক্রিকেটের সঙ্গে যুক্ত থাকতে চায়। তবে শেষ অবধি ফেসবুকের সঙ্গে চুক্তি করেছি। এর মাধ্যমে ক্রিকেট আরও বেশি প্রচার ও প্রসার লাভ করবে বলে আমাদের বিশ্বাস। এ খেলার আরও বিস্তার ঘটবে।

ব্যতিক্রম নয় ফেসবুকও। উচ্ছ্বাসের কথা জানিয়েছে তারাও। গোটা বিশ্বে ক্রিকেটকে আরও ছড়িয়ে দিতে দৃঢ়প্রত্যয়ী সামাজিক যোগাযোগমাধ্যমটি। ভারতে ফেসবুক ম্যানেজমেন্টের সহসভাপতি ও ম্যানেজিং ডিরেক্টর অজিত মহানের কণ্ঠে শোনা গেল সেই কথা।

তিনি বলেন, আইসিসির সঙ্গে জুটি গড়তে পেরে আমরা খুশি। ফেসবুকে এখন ক্রিকেট দেখা যাবে। বিষয়টি দারুণ হবে। নতুন প্রজন্মের কাছে খেলাটিকে পৌঁছে দিতে মাধ্যমটি গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবে বলে মনে করি।

আগামী চার বছরে আইসিসির রয়েছে চারটি বড় ইভেন্ট। নারী টি-টোয়েন্টি বিশ্বকাপ (২০২০), পুরুষ টি-টোয়েন্টি বিশ্বকাপ (২০২০), নারী ক্রিকেট বিশ্বকাপ (২০২১) ও পুরুষ ক্রিকেট বিশ্বকাপ (২০২৩)। সবই সমানভাবে সক্রিয় থাকবে ফেসবুক।