অ্যাসিড নিক্ষেপের আলাদা মামলায় চার জনের যাবজ্জীবন

ছবি: সংগৃহীত
CPLUSTV
CTG NEWS
CPLUSTV
শেয়ার করুন

নিজস্ব প্রতিবেদক:  চট্টগ্রামে এসিড নিক্ষেপের দুইটি আলাদা ঘটনায় চারজনকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছে আদালত। নগরীর চকবাজারে আপন খালাতো দুই বোনকে এসিড নিক্ষেপের মামলায় ভাইবোনকে এবং রাঙ্গুনিয়ায় বিয়ে নিয়ে বিরোধে যুবককে এসিড নিক্ষেপের মামলায় মামেয়েকে অভিযুক্ত করে দুইটি আলাদা আদালতে রায় দেন বিচারকরা।

 ২০১০ সালে অক্টোবর চট্টগ্রামের জয়নগরে খালাতো বোনের বিয়ের দিন ঠিক হওয়ায় ঈর্ষান্বিত হয়ে বিয়ের নয়দিন আগে ঘুমন্ত অবস্থায় তাকে তার বোনকে এসিডে ঝলসে দেয় ফারজানা লতিফ সাকি। এই কাজে তাকে সহায়তা করে তার ভাই ইফতেখার লতিফ সাদি।

দণ্ডপ্রাপ্তরা হলেন, শারমিন ফারজানা সাকি ইফতেখার লতিফ সাদি। তারা আপন ভাই বোন। আসামি দুজন ভিকটিমের খালাতো বোন ছিলেন।

 চাঞ্চল্যকর এই ঘটনার আড়াই মাস পর ভাইবোনকে অভিযুক্ত করে চার্জশিট দেয় পুলিশ। বুধবার সেই মামলায় ভাইবোন দুইজনকেই যাবজ্জীবন কারাদণ্ড দেয় চট্টগ্রামের পঞ্চম মহানগর দায়রা জজ আদালত।

 এদিকে ১৯৯৫ সালে ২২ জুলাই বিয়ের প্রস্তাব ফিরিয়ে দেয়ায় চট্টগ্রামের রাঙ্গুনিয়ায় নুরুল আফসার নামে এক যুবককে এসিডে ঝলসে দেয়া হয়। এই ঘটনায় অভিযুক্ত পাত্রী মোস্তফা খাতুন তার মা মাছুমা আকতারকে আসামি করে মামলা হয়। দীর্ঘ ২৭ বছর পর মামলার রায়ে তাদের যাবজ্জীবন কারাদণ্ড দেয়া হয়।

চকবাজারের মামলায় অভিযুক্ত দুইজনকে জেল হাজতে পাঠিয়েছে আদালত। অন্যদিকে রাঙ্গুনিয়ার ঘটনায় অভিযুক্ত মামেয়ে পলাতক রয়েছেন।