অল্প বৃষ্টিতেই চট্টগ্রাম শহরে হাঁটু পানি

ছবি: সংগৃহীত
CPLUSTV
CTG NEWS
CPLUSTV
শেয়ার করুন

নিজস্ব প্রতিবেদক: মাত্র ঘন্টা দুয়েকের গুঁড়িগুঁড়ি বৃষ্টিতে নগরের বিভিন্ন স্থানে সৃষ্টি হয়েছে জলাবদ্ধতা। তবে এ জলজট স্থায়ী হয়নি ঘণ্টাখানেকের বেশি।

বৃহস্পতিবার (৫ মে) নগরের বিভিন্ন এলাকা ঘুরে দেখা যায় এমন চিত্র। জলজটের কারণে দুর্ভোগে পড়তে হয় অফিসগামীদের।

চট্টগ্রাম আবহাওয়া অফিস জানিয়েছে, গত ২৪ ঘণ্টায় চট্টগ্রামে ২৩ দশমিক ৫ মিলিমিটার বৃষ্টিপাত রেকর্ড করা হয়েছে। আগামী ২৪ ঘণ্টা মাঝারি বৃষ্টিপাত হতে পারে বলে আভাস দিয়েছে আবহাওয়া অফিস।

আবহাওয়া অফিসের কর্মকর্তা সেখ ফরিদ আহমদ সংবাদ মাধ্যমকে বলেন, শেষ রাতের দিকে এবং সকালে সামান্য বৃষ্টি হয়েছে। গতকাল ২৪ ঘণ্টায় ২৩ দশমিক ৫ মিলিমিটার বৃষ্টিপাত রেকর্ড করা হয়েছে। আগামী ২৪ ঘণ্টা হালকা আকারে বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে।

সরেজমিনে দেখা যায়, নগরের ২ নম্বর গেইট, অক্সিজেন-বায়েজিদ সড়কের বিভিন্ন এলাকায় জলাবদ্ধতা সৃষ্টি হয়। এছাড়া মুরাদপুর, আগ্রাবাদের বিভিন্ন নিচু এলাকা প্লাবিত হয় বৃষ্টির পানিতে।

জলজটের বিষয়ে চট্টগ্রাম উন্নয়ন কর্তৃপক্ষে প্রধান প্রকৌশলী হাসান বিন শামস গণমাধ্যমকে বলেন, জলাবদ্ধতা অনেকাংশে কমেছে। এখন যেসব এলাকায় জলাবদ্ধতা হচ্ছে তা মূলত খাল নালা জ্যাম থাকার কারণে। কারণ অনেকদিন বৃষ্টি না হওয়াতে খাল-নালাগুলো জ্যাম হয়ে আছে। সামনের দিনগুলোতে জলাবদ্ধতা আরও কমবে।