অপেক্ষা করুন গরম খবর আসছে: ওবায়দুল কাদের

CPLUSTV
CTG NEWS
CPLUSTV
শেয়ার করুন

গরম খবরের জন্য সাংবাদিকদের অপেক্ষায় থাকতে বললেন আওয়ামী লীগ সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

সাংবাদিকদের উদ্দেশ করে তিনি বলেন, ‘অপেক্ষা করুন, গরম খবর আসছে।’

সচিবালয়ে বুধবার দুপুরে সমসাময়িক ইস্যু নিয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে তিনি এ কথা বলেন।

তবে কী সেই গরম খবর, সে বিষয়ে কিছুই স্পষ্ট করেননি মন্ত্রী। কী ধরনের খবর- সাংবাদিকরা তা জানতে চাইলে তিনি বলেন, কী ধরনের খবর, সেটা বলে দিলে তো হয় না। সময় এলেই জানতে পারবেন।

এরপর সাংবাদিকরা আবারও জানতে চাইলে তিনি বলেন, ‘সারপ্রাইজ থাকল।’

দুর্নীতির বিরুদ্ধে চলমান অভিযানের মধ্যে যুবলীগ ঢাকা দক্ষিণের সভাপতি ইসমাইল হোসেন চৌধুরী সম্রাটকে নিয়ে ধোঁয়াশা সৃষ্টি হয়েছে। তিনি গ্রেফতার হয়েছেন নাকি বিদেশে চলে গেছেন? এ বিষয়ে জানতে চাইলে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বলেন, আমি তো বলেছি ধৈর্য ধরুন, অপেক্ষা করুন; দেখতে পাবেন।

অপর এক প্রশ্নের জবাবে ওবায়দুল কাদের বলেন, এবার নবীন-প্রবীণ মিলিয়ে ত্যাগী নেতাদের নিয়ে গঠিত হবে আওয়ামী লীগের কমিটি। জেলা কমিটি গঠনের মধ্য দিয়ে এ কাজ শুরু হবে। যেসব কমিটি দীর্ঘদিন ধরে মেয়াদোত্তীর্ণ, সেগুলো আগে গঠন করা হবে। সেজন্য জেলাগুলো পরিদর্শন করছেন নেতারা। মিটিং করছেন, নেতৃত্ব বাছাইয়ের কাজ চলছে। এরপরই উপজেলা কমিটি গঠনের কাজ শুরু হবে।

তিনি আরও বলেন, ভাবমূর্তি ক্ষুণ্ণ করা নেতাদের এবারের নতুন কমিটিতে স্থান হবে না। যারা দলের জন্য ত্যাগ স্বীকার করেছেন, তারা পেতে পারেন গুরুত্বপূর্ণ পদ। এ সিদ্ধান্ত প্রযোজ্য হবে তৃণমূল থেকে কেন্দ্রীয় কমিটি পর্যন্ত। আর এ বিষয়ে আওয়ামী লীগ সভাপতি প্রধানমন্ত্রী শেখ হাসিনা দিকনির্দেশনা দেবেন বলেও জানান তিনি।

ওবায়দুল কাদের বলেন, জেনেশুনে কাউকে দলে জায়গা দেয়া হয়নি। যারা অপকর্ম করেছে, তাদের বিরুদ্ধে ব্যবস্থাও নেয়া হয়েছে। দুর্নীতি, টেন্ডারবাজি, মাদক, জুয়া ব্যবসার বিরুদ্ধে যে শুদ্ধি অভিযান চলছে, সে প্রসঙ্গে তিনি বলেন, ওয়ার্ড পর্যায় পর্যন্ত নেতাকর্মীদের নজরদারিতে রাখা হয়েছে। সময়মতো শুরু হবে।

ওয়ার্ডে ওয়ার্ডে যারা চাঁদাবাজি করছে, তাদের কোনো তালিকা আছে কি না- জানতে চাইলে সেতুমন্ত্রী বলেন, আমার কাছে কোনো তালিকা নেই, তবে নজরদারি আছে।

‘এখনও তথাকথিত লাইনম্যানরা চাঁদা ওঠাচ্ছে’- একজন সাংবাদিক এ বিষয়ে দৃষ্টি আকর্ষণ করলে ওবায়দুল কাদের বলেন, আপনি একটা ধরে নিয়ে আসেন, আজই জেলে দেব। আমার কানে কানে তার নাম বলুন।